ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পোশাক শিল্পে নৈরাজ্যকারীদের উৎসাহ দিতেই হরতালে বিএনপির সমর্থন: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০
পোশাক শিল্পে নৈরাজ্যকারীদের উৎসাহ দিতেই হরতালে বিএনপির সমর্থন: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, পোশাক শিল্পে নৈরাজ্য সৃষ্টিকারীদের উৎসাহ দিতেই ওলামা-মাশায়েখদের ডাকা ২৬ ডিসেম্বরের হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।
 
সোমবার আশুলিয়ায় অগ্নিকাণ্ডে তিগ্রস্ত হা-মীম গ্রুপের প্রতিষ্ঠান দ্যাটস ইট স্পোটর্স ওয়্যার কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।



এ সময় তিনি বিএনপিকে হরতালের সংস্কৃতি থেকে বের হয়ে সংসদে যোগ দেওয়ার আহবান।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, পোশাক শিল্পের ওপর দাড়িঁয়ে আছে দেশের অর্থনীতি। তাই যে কোনো মূল্যে এ শিল্পে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টিকারীদের প্রতিহত করবে সরকার।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি চট্টগ্রাম ও ঢাকায় এ খাতে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করা হয়েছিলো। তবে সরকারের পক্ষ থেকে দ্রুত তা নিয়ন্ত্রণের পরপরই হা-মীম গ্রুপে নাশকতার মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হলো।

তিনি আরও জানান, দ্রুত এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করার পাশাপাশি আর কোথাও যেন কেউ নাশকতা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে গোয়েন্দা ও আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

পোশাক শিল্পে অরাজকতা সৃষ্টিকারীদের দ্রুত খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথাও জানান তিনি।

হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই সভাপতি একে আজাদ, আশুলিয়া জোনের প্রকল্প পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী মন্ডল এসময় উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।