ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাউজান ও রাঙ্গুনিয়ায় বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানে বাধা দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১০

চট্টগ্রাম: আওয়ামী লীগের ক্যাডাররা চট্টগ্রামে রাউজান ও রাঙ্গুনিয়া পৌরসভায় বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার ছিল পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন।

বাধ্য হয়ে বিকেলে জেলা প্রশাসকের কাছে তারা মনোনয়নপত্র জমা দেন বলে বিএনপি সূত্র জানিয়েছে।

এ প্রসঙ্গে আমীর খসরু বাংলানিউজকে বলেন, ‘আওয়ামী-যুবলীগের সন্ত্রাসীদের বাধার কারণে রাঙ্গুনিয়া ও রাউজানে বিএনপি’র প্রার্থীরা মনোনয়পত্র জমা দিতে পারেননি। সরকারি দলের সন্ত্রাসীরা চারিদিক থেকে তাদের ঘিরে রেখেছিল। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো ভূমিকা ছিলো না। বাধ্য হয়ে বিকেলে আমি প্রধান নির্বাচন কমিশনারকে টেলিফোনে বিষয়টি জানালে  তিনি জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য বলেন। ’
 
বিএনপি সূত্র জানিয়েছে, স্ব স্ব উপজেলায় রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিতে না পেরে রোববার বিকেল ৫টায় চট্টগ্রামের জেলা প্রশাসক ফয়েজ আহমেদের কাছে মনোয়নপত্র জমা দেন রাউজান পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী মহিউদ্দিন আহমেদ ও কাজী হাসান এবং রাঙ্গুনিয়া পৌরসভায় বিএনপি প্রার্থী ও বর্তমান পৌর মেয়র নুরুল আমিন।

রোববার দুপুরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে গেলেও আওয়ামী লীগের সন্ত্রাসীরা এই বিএনপি নেতাদের গেটের ভেতরে  প্রবেশ করতে দেয়নি বলে জানান উত্তর জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন।
 
তবে রাউজান থানার ওসি নিখিন মন্ডল বিএনপি’র এ অভিযোগ অস্বীকার করে বলেন,  ‘কাউকে কোনো বাধা দেওয়া হয়নি। বিএনপি প্রার্থীরা হরতালে কারণে উপজেলায় মনোয়নপত্র জমা দেননি। ’

একইভাবে অভিযোগ অস্বীকার করেন রাঙ্গুনিয়া থানার ওসিও।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্র জানিয়েছে, চট্টগ্রামের নয়টি পৌরসভায় মেয়র পদে ৫৩, সাধারণ কাউন্সিলর পদে ৩৮৫ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮৮টি মনোনয়নপত্র জমা পড়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।