ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন চলছে বলে বিএনপির অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন চলছে বলে বিএনপির অভিযোগ

ঢাকা: সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের ওপর অন্যায়, অত্যাচার, অবিচার, জুলুম এবং নির্যাতন চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

শনিবার রাত নয়টায় বিএনপির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।



সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির অর্থ সম্পাদক আব্দুস সালাম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবীব উন-নবী সোহেল, সাধারণ সম্পাদক মীর শারাফত আলী সবু ও সহ-দপ্তর সম্পাদক-আব্দুল লতিফ জনী।

রুহুল কবীর রিজভী বলেন, ‘চট্রগ্রামে রোববারের হরতালের সমর্থনে বের করা মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। হামলায় প্রায় ১০০ নেতা-কর্মী আহত হয়েছে। এ সময় বিএনপি নেতা এমএ হাশেম, ফরিদুর আহমেদ রাজু, মনোয়ারা বেগম, আবু মুসা হাসান ও নাজিবুর রহমানসহ ৪৫ জনকে আটক করা হয়েছে। ’


রিজভী বলেন, ‘সালাউদ্দিন কাদেরকে গ্রেফতার করে নির্যাতন করা হয়েছে। ৩২ বছর ধরে তিনি সাংসদ। দেশে তুঘলকি কাণ্ড চলছে। ’

শেখ হাসিনা ও আওয়ামী ছাড়া কেউ অন্যায় এর প্রতিবাদ করলে তার ওপরই নির্যাতন করা হচ্ছে।
 
তিনি আরও বলেন, এই দেশে কোনো ভদ্রলোকের দাম নেই, দাম আছে ছাত্রলীগের ক্যাডারদের। সাকা চৌধুরীর চট্রগ্রামের বাড়ি পুলিশ ঘেরাও করে বাড়ির সবাইকে জিম্মি করে রেখেছে। ’

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের চীন যাওয়ার সময় বিমানবন্দরে বিএনপি জ্যেষ্ঠ নেতা-কর্মীদের ওপর হামলা ও ভিআইপি লাউঞ্জে ঢুকতে না দেওয়ার প্রতিবাদ করে বলা হয়, সরকারের এ আচরণে মনে হচ্ছে আমরা ঔপনেবেশিক শাষণ ব্যবস্থার মধ্যে বাস করছি।
 
বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।