ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

হরতাল: কওমী আলেমদের সঙ্গে উলামা-মাশায়েখ পরিষদের মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

ঢাকা: জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে ডাকা আগামী ২৬ ডিসেম্বরের হরতাল সফল করতে রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের অংশ হিসেবে কওমী আলেমদের সঙ্গে মতবিনিময় করেছে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনে উলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



সভায় কওমী মাদরাসার নেতৃবৃন্দ উলামা মাশায়েখ পরিষদের সব কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

একই সঙ্গে তারা জাতীয় সংসদে পাশ করা জাতীয় শিক্ষানীতি সংশোধন, ঈমামদের অনুষ্ঠানে তরুণ-তরুণীদের নৃত্যের আয়োজন ও পরে ফাউন্ডেশনের অপর একটি অনুষ্ঠানে ভিডিও চিত্রের মাধ্যমে তা প্রদর্শন করায় ইসলামিক ফাউন্ডেশনের ডিজি শামীম মুহাম্মদ আফজালের অপসারণের দাবি জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উলামা মাশায়েখ পরিষদের সভাপতি ও মাসিক মদিনা পত্রিকার সম্পাদক মুহিউদ্দিন খান।

সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের পক্ষে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আইম্মাহ পরিষদের সভাপতি মহিউদ্দিন রব্বানী, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব আব্দুল লতিফ নেজামী, বাংলাদেশ মাদরাসা শিক্ষক পরিষদের জেনারেল সেক্রেটারী অধ্য যাইনুল আবেদীন, উলামা-মাশায়েখ পরিষদের যুগ্ম সম্পাদক ড. খলীলুর রহমান মাদানী, আগ্রাসন প্রতিরোধ জাতীয় কমিটির সদস্য সচিব ও এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার, আহকামে শরীয়াহ হেফাজত কমিটির মহাসচিব আবদুছ ছবুর মাতুব্বার, বাংলাদেশ সচেতন যুব সমাজর জেনারেল সেক্রেটারি মুহাম্মদ ফাহীম ছিদ্দীকী, পরিষদের মহানগর সভাপতি আহমদ আলী কাসেমী, সেক্রেটারি সালেহ সিদ্দিকীপ্রমুখ।

কওমী মাদরাসার উলামাদের পে উপস্থিত ছিলেন আবুল কালাম, নাছির উদ্দিন, অধ্যাপক আব্দুল করীম, মাহতাব উদ্দিন, নুরুর রমিদ, এনামুর হক মুসা, যুবায়ের আহমদ আশরাফ, আহমদ আলী, শামছুল আলম, রুহুল আমীন, এনামুল ইসলাম, আমিনুল ইসলাম, খাইরুল ইসলামসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।