ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অসুস্থ মান্নান ভূঁইয়া ঢাকা পৌঁছেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জুলাই ৭, ২০১০
অসুস্থ মান্নান ভূঁইয়া ঢাকা পৌঁছেছেন

ঢাকা: বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া ঢাকা পৌঁছেছেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।



তাকে স্কয়ার হাসপাতালে আইসিইউতে (নিবিড় পর্যবেণ কেন্দ্র) রাখা হবে।

রাত পৌনে ৮টার দিকে স্কয়ার হাসপাতালে যোগাযোগ করা হলে তথ্য কেন্দ্র থেকে জানানো হয় মান্নান ভূঁইয়াকে বহনকারী অ্যাম্বুলেন্সটি হাসপাতালে এসে পৌঁছেনি। তবে সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।

ফুসফুসের ক্যান্সারের চিকিৎসার জন্য গত ৩১ মে মান্নান ভূঁইয়া সিঙ্গাপুর যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, মান্নান ভূঁইয়ার অবস্থা খুবই সঙ্কটাপন্ন। তিনি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন না। কৃত্রিম উপায়ে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের সিসিইউতে তিনি চিকিৎসাধীন ছিলেন। গত এক সপ্তাহ ধরে তাকে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছিল। সোমবার  থেকে দেওয়া হয়েছে লাইফ সাপোর্ট।

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হওয়ায় এরই মধ্যে মান্নান ভূঁইয়াকে আটবার  কেমোথেরাপি দেওয়া হয়েছে।

সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ টো হ্যাং চেং এবং সার্জন টি অ্যাগেস্টাইনের তত্ত্বাবধানে গত জানুয়ারি থেকে চিকিৎসা নিচ্ছিলেন মান্নান ভূঁইয়া।

সাবেক বিএনপি সরকারের প্রভাবশালী মন্ত্রী মান্নান ভূঁইয়া ৯৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত ১১ বছর বিএনপির মহাসচিব ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।