ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছয় মাসের জন্য স্থগিত দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার নির্বাচন

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০

দিনাজপুর: আগামী ছয় মাসের জন্য দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট।

পৌরসভার অর্ন্তভুক্ত কিছু এলাকা বাদ দিয়ে নির্র্বাচন আয়োজনের অভিযোগে দায়ের করা রিট আবেদনের পরিপ্রেেিত রোববার এই নির্বাচন স্থগিত করা হয়।


 
জানা যায়, পার্বতীপুর পৌরসভার আয়তন বাড়িয়ে রামপুর, সরকারপাড়া, হুগলীপাড়া, বৃত্তিপাড়া, ভোটগাছ, হলদীবাড়ী, ডাঙ্গাপাড়া ও খামার জগন্নাথপুর গ্রাম অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু এসব এলাকা বাদ দিয়ে নির্বাচন আয়োজনের ব্যবস্থা করলে এলাকার ১০ ব্যক্তি হাইকোর্টে রিট পিটিশন করেন।

পার্বতীপুরের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুজিব-উল-ফেরদৌস বাংলানিউজকে জানান, পার্বতীপুর উপজেলার ৩ নম্বর রামপুর ইউপি’র দণি রামপুর সরকারপাড়া গ্রামের আলহাজ্ব আব্দুল মান্নান সরকারের ছেলে মাহবুবুর রহমানসহ ১০ জন সম্প্রসারিত পৌর এলাকা নিয়ে নির্বাচন করার আবেদন করে হাইকোর্টে গত ৬ ডিসেম্বর একটি রিট পিটিশন দায়ের করেন। রিট পিটিশন নং ৯৬৫৭।

রোববার বিচারক মো. মিফ্তাদ্দীন চৌধুরী ও বিচারক জাহাঙ্গীর হোসেনের এর বেঞ্চ ছয় মাসের জন্য নির্বাচন স্থগিত করেন।

রোববার সন্ধ্যায় পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন সারিত এ বিষয়ক ফ্যাক্স বার্তা এসে পৌঁছায়।

বিষয়টি যাচাইয়ের জন্য প্রধান নির্বাচন কমিশন বরাবর চিঠি লেখা হবে জানান মুজিব উল ফেরদৌস।
 
জেলা নির্বাচন অফিসার নুরুজ্জামান তালুকদার বাংলানিউজকে জানান, বিষয়টি আমি শুনেছি। তবে এখনও কোনো কাগজপত্র পাইনি।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।