ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী সংসদকে কলঙ্কিত করেছেন: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
প্রধানমন্ত্রী সংসদকে কলঙ্কিত করেছেন: মওদুদ

ঢাকা: জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের সমাপনী দিনে প্রধানমন্ত্রীর ভাষণ সংসদকে কলঙ্কিত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী তার বক্তব্যের মাধ্যমে জাতীয় সংসদকে যেভাবে কলঙ্কিত করেছেন, এর চেয়ে বেশি কলঙ্কিত আর কেউ করেনি।



রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত ‘সমকালীন রাজনীতি বাস্তবতা ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মওদুদ এ কথা বলেন।

ওই দিন প্রধানমন্ত্রী তার ভাষণে বিরোধীদলীয় নেত্রীর সমালোচনা করে বলেন, সেনানিবাসের ওই বাড়িতে ছিল ৪৫টি কামরা, ৬৪টি এসি, ৭১টি সোফা সেট, ১৭টি ফ্রিজ, এক ডজন বাথরুম, সাত হাজার ২০০ বর্গফুট কার্পেট, রান্নাঘর চারটিসহ অসংখ্য মালামাল। ২৯টি গাড়িতে করে তার মালামাল  নেওয়া হয়। এখন আবার বাড়িতে থাকা থাই অ্যালুমিনিয়ামের গ্লাস, দরজা, গ্রিল, কমোড, বেসিন, আয়না, চৌকাঠসহ কাঠের দরজা, পানির ট্যাংক, ইতালি পর্দা ও কার্পেট, সিঁড়ির হাতলসহ অসংখ্য জিনিস খুলে নিয়ে যেতে চান। মানুষ তো বাড়ি ছাড়লে এসব জিনিস নেয় না। নিশ্চয়ই এসব জিনিস অনেক মূল্যবান বলে উনি নিয়ে যেতে চান।

খালেদা জিয়া সম্পদের কর দেন কিনা তা খতিয়ে দেখতে অর্থমন্ত্রীকেও নির্দেশ দিয়েছিলেন শেখ হাসিনা।  

মওদুদ আহমেদ বলেন, ‘খালেদা জিয়াকে যেভাবে বাড়ি ছাড়া করা হয়েছে, ঠিক একইভাবে এ সরকারকে ক্ষমতা ছাড়া করা হবে। ’

ফাউন্ডেশনের সভাপতি মেজর জেনারেল (অব.) মেহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব রবকত উল্লাহ বুলু, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব আব্দুল লতিফ নেজামী প্রমুখ।

বাংলাদেশ সময়:১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।