ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে মির্জা আব্বাস

আপনি ক্ষমা পাবেন না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
আপনি ক্ষমা পাবেন না

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেছেন, খালেদা জিয়াকে বাড়ি থেকে উচ্ছেদ করে আপনি যে আঘাত দিয়েছেন, তা থেকে আপনি কখনও ক্ষমা পাবেন না।

রোববার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে জাতীয় সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা আব্বাস বলেন, ‘৪০ বছর বেগম জিয়া যে বাড়িতে থাকতেন সে বাড়ি থেকে তাকে আপনি নিষ্ঠুরভাবে উচ্ছেদ করেছেন। নির্বাচনী ইশতেহারে আপনি বলেছিলেন দেশের মানুষের খাদ্য-বস্ত্র-বাসস্থানের ব্যবস্থা করবেন। অথচ ক্ষমতায় এসে একজন সাবেক প্রধানমন্ত্রীকে জোর করে তার বাড়ি থেকে উচ্ছেদ করেছেন। ’

এতে দেশের মানুষ আঘাত পেয়েছে জানিয়ে তিনি বলেন, ‘বেগম জিয়াকে আপনি যে আঘাত করেছেন তার থেকে আপনি কখনও ক্ষমা পাবেন না। ’

প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী হতবাক হয়েছে দাবি করে তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী সংসদের নিয়ম ভেঙে অনুপস্থিত এক ব্যক্তির বিরুদ্ধে কুরুচিপূর্ণ, অসত্য বক্তব্য দিয়েছেন, যা খুবই দুঃখজনক। ’

মির্জা আব্বাস বলেন, প্রধানমন্ত্রী সংসদে দেশের সমস্যা নিয়ে কথা বলবেন। তিনি তা না করে অসত্য ও মিথ্যা বক্তব্য প্রচার করে দেশের মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরানোর চেষ্টা করছেন।

এর পেছনে ষড়যন্ত্র রয়েছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়াকে এক কাপড়ে বের করে দেওয়ার উদ্দেশ্য জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার নীলনকশা ছাড়া আর কিছুই না।

 এ সময় তিনি বিএনপি নেতা-কর্মীদের ওপর পুলিশি আচরণেরও সমালোচনা করেন।

তিনি বলেন, দেশের পুলিশ বাহিনীকে বিরোধী দলের পেছনে না লাগিয়ে যদি আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত করা যেত তাহলে দেশে প্রতিদিন ১০ জন করে মানুষ খুন হতো না। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হতো।

সমাবেশে যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, লন্ডন ও আমেরিকায় ছেলে-মেয়ে ও বোনের বাড়িসহ প্রধানমন্ত্রীর সব সম্পদের হিসাব বিএনপির হাতে পৌঁছেছে।

সময় এলে যুবদল এ তথ্য জনগণের সামনে তুলে ধরবে বলেও হুঁশিয়ার করে দেন তিনি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।