ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাভারের জমি কোথায় পেলেন খালেদা?: শাজাহান খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
সাভারের জমি কোথায় পেলেন খালেদা?: শাজাহান খান

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সাভারের বিশাল জমি কোথায় পেয়েছেন-এ প্রশ্ন তুলেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।
 
শনিবার দুপুরে গণপূর্ত অধিদপ্তরের সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ আয়োজিত ‘ত্রি-বার্ষিক সম্মেলনে প্রশ্নটি তোলেন তিনি।



শাজাহান খান বলেন, ‘ভাঙা স্যুটকেস আর ছেঁড়া গেঞ্জি রেখে জিয়াউর রহমান মারা যান। কিন্তু তার স্ত্রী খালেদা জিয়া সাভারের বিশাল জমি কোথায় পেলেন?’

পর মুহূর্তেই তিনি বলেন, ‘ভাওতা দিয়ে বেশি দিন চলা যায় না। এখন খালেদা জিয়ার থলের বিড়াল বেরিয়ে গেছে। ’

তিনি আরও প্রশ্ন করেন, ‘একটা বাড়িতে ৬৪ টি এসি, ৪৩ টি কক্ষ, ১৮টি বাথরুম এবং ৬৭ জন কর্মচারী কী কাজে লাগে?’

তিনি বলেন, এসব দিয়ে এটাই বোঝা যায় তারা (বিএনপি) জনগণকে ভাওতা দিচ্ছে।

বিএনপির হরতালের সমালোচনা করে শাজাহান খান বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার করা যাবে না, সেনানিবাসের বাড়ি ফেরৎ দিতে হবে এবং দুই ছেলের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের মামলা তুলে নিতে হবেÑএ তিনটি দাবিতেই তারা মূলত হরতাল ডাকছে। ’

এর বাইরে জনগণের জন্য বিএনপির কোনও দাবি নেই বলে মন্তব্য করেন তিনি।

সম্মেলনে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা সাত দফা দাবি তুলে ধরেন।

এর মধ্যে রয়েছে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য রেশনের মাধ্যমে প্রদান, অবসরভাতা ৮০ ভাগের পরিবর্তে একশ ভাগ করা, চাকরির বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৬০ বছর করা, সেবা পরিদপ্তরকে সেবা অধিদপ্তরে উন্নীত করা, দ্রুত স্থায়ী পে-কমিশন গঠন ইত্যাদি।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা সাপেক্ষে দাবি বাস্তবায়নের আশ্বাস দেন নৌমন্ত্রী।

বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি হানিফ ভূঁইয়ার সভাপতিত্বে কাউন্সিলে আরও উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইসরাফিল আলম, পরিষদের মহাসচিব মো. রেজাউল মোস্তফা এবং বিভিন্ন জেলার নেতারা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।