ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পৌর নির্বাচন: মাগুরায় একডজন মেয়র পদপ্রার্থী নিয়ে বিপাকে জেলা আ’লীগ

রূপক আইচ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

মাগুরা: মাগুরায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছেন এক ডজন প্রার্থী। শনিবার সারাদিন সভা করেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি জেলা কমিটি।



জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আলতাফ হোসেনের সভাপতিত্বে সকাল ১১টায় ডাকা এ সভায় জেলা কমিটির সর্বস্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুর রকিব কাজল বাংলানিউজকে জানান, দলীয় মেয়র প্রার্থী মনোনয়নের বিষয়ে সিদ্ধান্তের জন্যে আলোচনাকালে আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মোট ১২ জন নেতা প্রার্থিতা চেয়েছেন। এদের কেউই ছাড় দিতে রাজি না হওয়ায় দলীয়ভাবে মেয়র প্রার্থী মনোনয়নের জন্য দরখাস্ত আহবান করার সিদ্ধান্ত দিয়ে সভা শেষ করা হয়।

তিনি জানান, সভায় ঘোষিত এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে ১২ জন লিখিত আবেদন করেছেন।

এরা হলেন এখনকার মেয়র জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তপন কুমার রায়, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ তানজেল হোসেন খান, অপর সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম মোহন, অপর যুগ্মসম্পাদক হাজি গোলাম মাওলা, জেলা আওয়ামী লীগের সদস্য ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুব মোর্শেদ বাবলা, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মিরুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক এনামুল হক হীরক, যুবলীগ নেতা খুরশীদ হায়দার টুটুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রানা আমীর ওসমান রানা ও স্বেচ্ছাসেবক লীগের অপর নেতা পৌর ওয়ার্ড কাউন্সিলর মীর শহিদুল ইসলাম বাবু তাদের প্রার্থীতা ঘোষণা করে দলের কাছে লিখিত আবেদন করেছেন।

আব্দুর রকিব কাজল আরও বলেন, দলীয় প্রার্থিতার পাশাপাশি মহাজোটগত মেয়র প্রার্থী মনোনয়ন দেওয়ার সম্ভাব্যতা যাচাইয়ের জন্যে খুব শিগগিরই জেলা আওয়ামী লীগ শরিক দলগুলোর সঙ্গে বসবে। মহাজোটের এ সভার পরই মেয়র পদের প্রার্থী মনোনয়নের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।