ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ইসলামী রাজনীতি বন্ধ করে ক্ষমতায় থাকার চেষ্টা সফল হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
‘ইসলামী রাজনীতি বন্ধ করে ক্ষমতায় থাকার চেষ্টা সফল হবে না’

ঢাকা: ইসলামী রাজনীতি বন্ধ করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার যে চেষ্টা করছে তা কোনোদিনও বাস্তবায়ন হবে না বলে হুঁশিয়ার করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শনিবার বিকেলে জাতীয় প্রেসকাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।



পূর্ব ঘোষণা অনুযায়ী এ বিক্ষোভ কর্মসূচি মুক্তাঙ্গণে হওয়ার কথা থাকলেও সেখানে অনুমতি না পেয়ে পল্টন মোড় থেকে প্রেসকাব পর্যন্ত রাস্তা প্রায় আধা ঘণ্টা অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় বলেন, দেশে ইসলামী রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন বলেই আন্ডার মেট্রিক খালেদা জিয়া তিন তিনবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ পেয়েছেন।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর শাখার আমীর এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন দলটির মহাসচিব অধ্যাপক ইউনুস আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আহমেদ আফজাল কাইউম ও সাংগঠনিক সম্পাদক মোহম্মদ কামরুজ্জামান।

প্রেসিডিয়াম সদস্য মুফতি ফয়জুল করিম বলেন, ‘আগামী এক সপ্তাহের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ডিজিকে অপসারণ না করা হলে এমন কঠোর আন্দোলন দেওয়া হবে যা মোকাবেলা করা সরকারের পক্ষে সম্ভব হবে না। ’

তিনি বলেন, ‘সরকার নর্তকীদের ড্যান্স শেখানোর জন্য আন্দোলন করবে আর আমরা ইসলামী রাজনীতির জন্য আন্দোলন করবো। দেখা যাক কারা জয়ী হয়। ’

তিনি আরো বলেন, ‘ইসলামকে বুড়ো আঙুল দেখিয়ে সরকার যা খুশি তাই করবে এদেশের মানুষ তা আর বেশি দিন সহ্য করবে না। ’

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।