ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুবদলের কমিটি পুনর্গঠনের দাবি জানাল বাদপড়ারা

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
যুবদলের কমিটি পুনর্গঠনের দাবি জানাল বাদপড়ারা

ঢাকা: বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি পুনর্গঠনের দাবি জানিয়েছেন আগের কমিটির বাদ পড়া ১৪৭ জন সদস্য।

শনিবার বেলা সাড়ে ১২টায় যুবদলের সাবেক সহ-সভাপতি শফিকুর রহমান শফি ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের নেতৃত্বে প্রায় সহস্রাধিক নেতা-কর্মী এ দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেন।



সভাশেষে কমিটি পুনর্গঠনের আবেদন জানিয়ে তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে একটি স্মারকলিপি দেন।

পরে শফিকুর রহমান শফির নেতৃত্বে একটি প্রতিনিধি দল গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্মারকিলিপি পৌঁছে দেন।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকেও স্মারকলিপির অনুলিপি দেওয়া হয়।

মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে শফিকুর রহমান শফি বলেন, ‘যুবদলের সঙ্গে আমরা ২৭ বছর ধরে আছি। ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলন, ৯৬-এ আওয়ামী দুঃশাসনবিরোধী আন্দোলন, ১/১১ এর তত্তা¡বধায়ক সরকারের ভীতিকর পরিস্থিতি উপেক্ষা করেও আমরা রাজপথে ছিলাম। ’

যুবদলের আগের কমিটিতে ১৯২ জন সদস্য ছিল। সেখান থেকে ১৫৫ জনকে বাদ দিয়ে ২১১ সদস্যের নতুন কমিটি করা হয়েছে জানিয়ে তিনি বলেন,‘ ১২৪ জন পরীক্ষিত ত্যাগী নেতাকে অন্যায়ভাবে কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। ”

এ সময় বাদপড়া নেতারা খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে বলেন, জীবনের প্রায় সবটুকু সময়ই বিএনপির জন্য রাজপথে ছিলাম। আমাদের মূল্যায়ন করুন।

সমাবেশে বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান মনির ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন চৌধুরী ।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।