ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ইসলামী আন্দোলনের গণ আত্নাহুতির ঘোষণা নারায়ণগঞ্জে

তানভীর হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

নারায়ণগঞ্জ: চরমোনাই পীর সমর্থিত ইসলামী আন্দোলন জেলা শাখা শুক্রবার বিকেলে শো ডাউন করেছে নারায়ণগঞ্জে।

বাহাত্তরের সংবিধানে ফিরে যাওয়ার প্রতিবাদ ও ইসলামী ফাউন্ডেশনের ডিজি শামীম মোহাম্মদ আফজালের পদত্যাগ দাবিতে বিশাল মিছিল ও সমাবেশ করে এ শো ডাউন করা হয়।



ইসলামিক ফাউন্ডেশনের ডিজিকে সরকার দ্রুত অব্যাহতি না দিলে জেলার নেতাকর্মীরা গণআত্মাহুতির দেওয়ার মতো কঠোর কর্মসূচি নিতেও প্রস্তুত রয়েছে বলেও কর্মসূচিতে উল্লেখ করা হয়।

শহরের ডিআইটি এলাকা থেকে বের হওয়া মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদণি করে চাষাড়ায় নারায়ণগঞ্জ প্রেস কাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংপ্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে করে বঙ্গবন্ধু সড়কের এক পাশে প্রায় ২০ মিনিট যান চলাচল বন্ধ থাকে।

প্রত্যদর্শীদের দাবি, ওই মিছিল ও সমাবেশে পাচ হাজারেরও বেশি লোক সমাগম ছিল।

ইসলামী আন্দোলনের জেলা কমিটির সভাপতি আতিকুর রহমান নান্নু মুন্সির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন খালিদ, মাওলানা দ্বীন ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা কমিটির সভাপতি মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, আলমগীর হোসেন, আক্তারুজ্জামান প্রমুখ।

বক্তারা সরকারকে হুশিয়ার করে বক্তব্য দেন। তারা বলেন, ‘ইসলামী আন্দোলনকে জামায়াত ভাবা হলে সরকার ভুল করবে। জামায়াতের তুলনায় ইসলামী আন্দোলন অনেক শক্তিশালী ও সাংগঠনিকভাবে শক্ত। ’

বক্তারা তাদের বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি শামীম মোহাম্মদ আফজালের পদত্যাগ দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, ‘সরকার এ ব্যাপারে দ্রুত পদপে না নিলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। ’

তারা আরো বলেন, ‘৭২ এর সংবিধান পুনর্বহাল করে সরকার ইসলামী রাজনীতি বন্ধের গভীর ষড়যন্ত্রে লিপ্ত। সরকার চাচ্ছে না এ দেশে ইসলামী দল থাকুক। সরকার ভারতের আজ্ঞাবহ হয়ে দেশ থেকে ইসলাম ওঠিয়ে দিতে চাইছে। সংবিধান পুনর্বহাল করে যদি কোনভাবে ইসলামী দলের রাজনীতি বন্ধ করা হয়, তাহলে নারায়ণগঞ্জসহ সারা দেশ অচল করে দিয়ে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে। দেশের মানুষ ইসলামী দল নিষিদ্ধের ঘোষণা কখনোই মেনে নিবে না। ’

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।