ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনের জন্য আইন করার প্রক্রিয়া চলছে: আশরাফ

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০
দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনের জন্য আইন করার প্রক্রিয়া চলছে: আশরাফ

ঢাকা: ভবিষ্যতে স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার জন্য আইন প্রণয়নের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘আমরা আসন্ন পৌর সভা নির্বাচনে মহাজোটগতভাবে প্রার্থী সমর্থন দেবো। প্রার্থী বাছাই এবং কীভাবে জোটগত প্রার্থী সমর্থন দেওয়া যায় সে ব্যাপারে আলোচনা চলছে। তবে ভবিষ্যতে স্থানীয় সরকার নির্বাচন যাতে দলগতভাবে করা যায় সে ব্যাপারে আইন প্রণয়নের প্রক্রিয়া চলছে। ’

আশরাফুল ইসলাম নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে সরকারের সঙ্গে দলকেও একযোগে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, ‘দলীয় কর্মীদের ওপর নির্ভর করে দেশের উন্নয়ন ও সরকারের সফলতা। দল এবং সরকারকে একত্রে দেশ পরিচালনা ও নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে কাজ করতে হবে। ’

বিজয় দিবসের সকল কর্মসূচি সফল করার জন্য সৈয়দ আশরাফ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘দল এবং সরকার একত্রে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র‌্যালিতে অংশ নেবে। ’
 
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে বর্ধিত সভায় আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, মহানগরের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আইনমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।