ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে গ্রেপ্তারকৃত নয় জামায়াত কর্মী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া জামায়াত ইসলামীর নয় নেতা-কর্মীকে একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এইচ এম ফজলুল বারী এ রিমান্ড মঞ্জুর করেন।



চট্টগ্রাম আদালতের সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্ত্তী রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করেছেন।

কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে চট্টগ্রামে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিতে যাওয়ার সময় মঙ্গলবার দুপুরে নগরীর জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে ১১ জন জামায়াত নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

এরা হলেন, ইসলামী শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ স¤ক্সাদক আবু তাহের খান (৬৫), জামায়াত কর্মী রমজান আলী (৭৪), সিদ্দিকুর রহমান (৫০), মো.ইউনূস (৪৮), ফারুক-ই-আজম (৪৮), এডভোকেট ইউসুফ এ হারুন (৫৩), লুৎফর রহমান (৩৪), চঞ্চল আহমেদ (৩৮), আব্দুল কাদের (৫৫), ছাবের আহমেদ (৫০) এবং শিবির কর্মী জসীম উদ্দিন (২৫)।

গ্রেপ্তারের পর তাদের পুলিশের উপর হামলা এবং কর্তব্য কাজে বাধাদানের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে পাঁচদিনের রিমান্ডের আরেদন করে পুলিশ।

এ বছরের ফেব্র“য়ারি মাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র হত্যার জের ধরে নগরীর জামালখান এলাকায় পুলিশ ও জামায়াত-শিবির কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছিল।

নির্মলেন্দু বিকাশ জানান, সংঘর্ষের মামলায় সিদ্দিকুর রহমান আগেই উচ্চ আদালত থেকে জামিনে আছেন। এছাড়া লুৎফর রহমানের রিমান্ড মঞ্জুর করেননি আদালত।

বুধবার দু’জনই আদালত থেকে মুক্তি পান।

বাংলাদশে সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।