ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজবাড়ীতে বিএনপির ৯ নেতা-কর্মীর জামিন না মঞ্জুর : আদালত চত্বরে বিক্ষোভ

জহরুল হক, রাজবাড়ী প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১০

রাজবাড়ী : রাজবাড়ীতে হরতাল চলার সময় গ্রেফতার জেলা যুবদলের আহবায়ক শামসুল আলম বাবলুসহ ৯ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ১২ ডিসেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।


 
বৃহস্পতিবার সকালে ওই ৯ জনকে রাজবাড়ীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসানের আদালতে হাজির করা হলে বিপুল সংখ্যক আইনজীবী তাদের জামিনের আবেদন জানান। আদালত তাদের বক্তব্য শোনার পর ৯ জনের জামিনই নামঞ্জুর করেন। এ সময় আদালত চত্বরে ছাত্রদল, যুবদল ও বিএনপির ২ শতাধিক নেতা-কর্মী আদালত চত্বরেই বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে জেলা বিএনপি কার্যালয়ে এসে শেষ হয়।

এদিকে এই মামলার শুনানিতে অংশ নেওয়ার জন্য বিএনপির কেন্দ্রীয় গণশিক্ষা বিষয়ক সম্পাদক, বেগম খালেদা জিয়ার আইনজীবী ও ঢাকা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সানাউল্লাহ মিয়া রাজবাড়ী কোর্ট প্রাঙ্গনে পৌঁছার আগেই মামলার শুনানি সম্পন্ন হয়। পরে তিনি জেলা বার অ্যাসোসিয়েশন ভবনের ২য় তলায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন।

 সেখানে অপেমান সাংবাদিকদের তিনি বলেন, ‘বর্তমান সরকার সারাদেশকেই একটি কারাগারে পরিণত করেছে। বিনা অপরাধে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। খালেদা জিয়াকে বাস্তুহারা করা হয়েছে। জনগণ একদিন অবশ্যই আওয়ামী বাকশালী চক্রের এসব অপকর্মের উপযুক্ত জবাব দেবে। ’

পরে সানাউল্লাহ মিয়াসহ তার সফরসঙ্গী যুবদল ও ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা জেলা বিএনপি কার্যালয়ে এক কর্মী সভায় যোগ দেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর হরতাল চলাকালে শহরের ২ নং রেলগেট এলাকা থেকে পুলিশ জেলা যুবদলের আহবায়ক শামসুল আলম বাবলু, রাজবাড়ী সরকারী কলেজ সংসদের জিএস ছাত্রদল নেতা মাসুদুল হক তসলিম,জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম রোমান,ছাত্রদল নেতা ইউসুফ মিয়া,হাসেম আলী,কায়সার আহমেদ,মিলন মিয়া,যুবদল নেতা লতিফ সরদার ও শ্রমিকদল নেতা মানিকসহ ৯ জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।


বাংলাদেশ সময় ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।