ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যারা হরতালের ডাক দেয় তারা জালিম: খেলাফত আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১০
যারা হরতালের ডাক দেয় তারা জালিম: খেলাফত আন্দোলন

ঢাকা: ‘জনগণকে জিম্মি করে যারা হরতালের ডাক দেয় এবং জনগণকে তা পালনে বাধ্য করে তারা জালিম। আমরা জালিম ও হরতালের বিরুদ্ধে।

’ এ ঘোষণা দিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতারা।

রাজধানীর মুক্তাঙ্গনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে জাতীয় সংসদ অভিমুখে গণমিছিল ও স্পিকারকে স্মারকলিপি প্রদান কর্মসূচি উপলক্ষে মুক্তাঙ্গনে জড়ো হয়ে তারা এ কথা বলেন।

এসময় খেলাফত নেতারা মিছিল নিয়ে জাতীয় সংসদের দিকে যেতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে আলোচনা করে খেলাফতের আট জন সদস্য স্মারকলিপি নিয়ে স্পিকারের অফিসের দিকে রওনা দেন।

প্রতিনিধি দলে রয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর শাহ্ আহমাদুল্লাহ আশরাফ, মহাসহিব জাফরুল্লাহ খান, ঢাকা মহাগর আমির মুজিবুর রহমান হামিদী, অর্থ সম্পাদক সাজেদুর রহমান ফয়েজি, কেন্দ্রীয় নেতা জালাল উদ্দিন ফখরুল ও যুব খেলাফত আন্দোলনের সভাপতি ফখরুল ইসলাম প্রমুখ।

গণমিছিলের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ বলেন, ‘আমরা ভেবেছিলাম বঙ্গবন্ধুকন্যা দেশের জন্য বন্ধুর মতো কাজ করবেন। কিন্তু তিনি এখন শত্রুর মতো কাজ করছেন। তাই এই শত্রুর সাথে আমাদের কোনো আপস নেই। তার বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে। ’

ঢাকা মহানগর খেলাফত আন্দোলনের আমীর মুজিবুর রহমান হামিদী বলেন, ‘আমরা মনে করি যাদের কারণে হরতাল ডাকা হয় তারা জালিম, আর যারা হরতাল ডাকে এবং জনগণকে তা পালনে বাধ্য করে তারাও জালিম। সকল জুলুম ও হরতালের বিরুদ্ধে আমাদের অবস্থান। ’

সংবিধানে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস বহাল রাখা, ইসলাম, কুরআন, কাবা ও হযরত মুহাম্মদ (স.) সম্পর্কে কটূক্তিকারী ও ধর্মদ্রোহীদের রাষ্ট্রদ্রোহী আইনে শাস্তি প্রদানের জন্য আইন প্রণয়ন, ইসলাম বিদ্বেষী শিক্ষানীতি বাতিল, জনজীবন বিপর্যস্তকারী ধ্বংসাত্মক হরতালের রাজনীতি সাংবিধানিকভাবে নিষিদ্ধ করা, ৭২’ এর সংবিধানে ফিরে যাওয়ার নামে ইসলামী রাজীনিত নিষিদ্ধ করার পাঁয়তারা বন্ধ, জঙ্গীবাদের নামে কওমী মাদরাসা বিরোধী ষড়যন্ত্র বন্ধ, ফতোয়া নিষিদ্ধ ও পবিত্র কোরআনের উত্তারাধিকার আইন পরিবর্তন না করা, কোরাআনের সঙ্গে সাংঘর্ষিক সকল আইন বাতিল করা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকট নিরসন, আইন-শৃঙ্খলার উন্নতি, জাতীয় স্বার্থ বিরোধী কোনো চুক্তি না করা,  দোষি প্রমাণিত না হওয়া পর্যন্ত রিমান্ডের নামে শাস্তি দেওয়ার বিধি রহিত করা ও শাস্তি দেওয়ার ক্ষেত্রে নির্লজ্জ ও অমানবিক পন্থা বর্জন করা, ধর্মের বিকৃতি সাধনকারী ব্যক্তি ও ইসলামী আক্বিদা পরিপন্থী মুসলমানদের ঋণ খেলাপীদের মতো নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, ইসলাম ও মানবতা বিরোধী সকল তৎপরতা বন্ধ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ওয়াদা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ খেলাফত আন্দোলন এই কর্মসূচি দেয়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘন্টা, ০৯ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।