ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাউন্সিলের পর ১ বছরে ঘুরে দাঁড়িয়েছে বিএনপি: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১০
কাউন্সিলের পর ১ বছরে ঘুরে দাঁড়িয়েছে বিএনপি: ফখরুল

ঢাকা: ওয়ান ইলেভেনের পর বিধ্বস্ত হয়ে পড়া বিএনপি কাউন্সিল সম্পন্ন করার এক বছরের মধ্যেই ঘুরে দাঁড়াতে পেরেছে। ক্রমেই আগের চেয়েও শক্তিশালী হয়ে উঠছে দল।

এ কথা বলেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কাউন্সিল হওয়ার এক বছর পর দলের অগ্রগতি জানাতে চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।  

দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতাদের বিরুদ্ধে মামলা, নেতাকর্মীদের ওপর হামালা, হত্যা, গুম, হয়রানি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দলের তিন হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার ও দেড় হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ২০০৯ এর কাউন্সিলের পর বিএনপি ঘুরে দাড়িয়েছে, শক্তিশালী হয়েছে, জনসমর্থন বেড়েছে।

তিনি বলেন, সরকারের নির্যাতনে দেশে আইনের শাসন নেই দেশ পুরোপুরিভাবে ফ্যাসিবাদী কায়দায় নিয়ন্ত্রিত হচ্ছে।   গণতন্ত্র বিকাশের সকল পথ রুদ্ধ। তারপরও বিএনপি এগিয়ে যাচ্ছে

বিএনপিই জনগণের আশা-আকাঙ্খা পুরণ করতে পারবে উল্লেখ করে তিনি বলেন, জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র ও খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

জেলা পর্যায়ে সাংগঠনিক কমিটি করার কাজ প্রায় শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, সকল অন্তর্দ্বন্দ কাটিয়ে উঠে বিএনপি এগিয়ে যাচ্ছে

ঢাকা মহনগর কমিটি ডিসেম্বরের মধ্যেই ঘোষণা হতে পারে বলেও জানান মির্জা ফখরুল।

বাংলাদেশ সময় ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।