ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুলনায় বিএনপির স্মারকলিপি পেশ

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১০

খুলনা: খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কাছে এক স্মারকলিপি পেশ করেছে।

দুপুর দেড়টার দিকে জেলা প্রশাসক জামসের আহম্মদ এ স্মারকলিপি গ্রহণ করেন।



দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং আওয়ামী দুঃশাসনের হাত থেকে দেশকে বাঁচাতে তারা স্মারকলিপি পেশ করেন।

স্মারকলিপি পেশকালে জেলা বিএনপির সভাপতি সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, বিরোধী দলীয় নেত্রীর রাজনৈতিক উপদেষ্টামণ্ডলীর সদস্য এম নূরুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেক সাংসদ সেকেন্দার আলী ডালিম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমীর এজাজ খান, অ্যাডভোকেট আব্দুল বারি প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ উলেখ করেন, ‘দুঃশাসনের কবল থেকে দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে, দায়িত্বশীল এবং দেশপ্রেমিক বিরোধী দল হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি বর্তমানে শান্তিপূর্ণ গণতান্ত্রিক রাজনৈতিক কর্মসূচি পালন করছে। কিন্তু জনজীবন ইতোমধ্যেই তীব্র অসন্তোষ এবং হতাশায় নিমজ্জিত। চাল, ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অগ্নিমূল্য নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ। ’

স্মারকলিপিতে বলা হয়, ‘গ্যাস, বিদ্যুৎ, পানির তীব্র সঙ্কট, চুরি-ডাকাতি, রাহাজানি-ছিনতাইসহ, ধর্ষণ-ইভটিজিং, সাংবাদিক নির্যাতন চরম আকার ধারণ করায় দেশজুড়ে শান্তি ও নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়েছে। বিচার ব্যবস্থা দলীয়করণের ফলে রাষ্ট্রীয় সন্ত্রাস কবলিত হয়েছে ব্যবসা, বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠান। দলীয়করণের ফলে প্রশাসনে অদ নিয়োগ হচ্ছে, পদোন্নতি হচ্ছে। পাশাপাশি ওএসডি হয়ে যাচ্ছে দ কর্মকর্তা ও হয়রানিমূলক বদলি করা হচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারীদের। ’

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।