ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আমার বহুরূপী বন্ধু মিথ্যাচার করছেন!’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
‘আমার বহুরূপী বন্ধু মিথ্যাচার করছেন!’

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সংবিধান সংশোধন কমিটির কো চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, রাজনীতিতে চাতুরি চলে, মিথ্যাচার চলে না।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের গত শনিবারের একটি বক্তব্যের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘আমার বহুরূপী বন্ধু ঠিক সে কাজটিই করছেন।



রোববার দুপুরে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে সুরঞ্জিত সেনগুপ্ত আরও বলেন, ‘মওদুদ আহমদ বলেছেন, আদালতের রায়ের ওপর ভিত্তি করে সংবিধান সংশোধন অসাংবিধানিক। যদি তাই হয় তাহলে তার দায় তাকেই নিতে হবে কারণ সংবিধানের ৮ম সংশোধনী তার হাত দিয়েই হয়েছে। ”

সুরঞ্জিত বলেন, ‘এবার তবু একটি কমিটি গঠন করে সংবিধান সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। অতীতে তা কখনোই হয়নি। ’

বিএনপি ও এর নেতারাই রাজনীতিতে অপসংস্কৃতির লালন করছেন বলে অভিযোগ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘মওদুদ আহমদ কেবল নিজেকে বিজ্ঞ আর সবাইকে অজ্ঞ মনে করলে ভুল করবেন। ’

আদালতের নির্দেশে সংবিধান পুনর্মুদ্রণের খসড়া তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, যত দ্রুত সম্ভব তা চূড়ান্ত করা হবে। ’

হরতাল কর্মসূচি দিয়ে সরকার ও সংসদ কোনোটাই অকার্যকর করা যায় না উল্লেখ করে বিরোধী দলকে সংসদে যোগ দেওয়ার আহ্বান জানান সুরঞ্জিত সেনগুপ্ত।

বাংলাদেশ সময় ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।