ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বড়লেখায় শিবির-ছাত্রলীগ সংঘর্ষে চার পুলিশসহ আহত ১৩

মুনজের আহমদ চৌধুরী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বুধবার ছাত্রশিবিরের নেতা-কর্মীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে চার পুলিশ সদস্যসহ অন্তত ১৩ জন আহত হয়েছেন।

এ ঘটনায় জামায়াত-শিবির নেতাকর্মীদের চারটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।



ঘটনার প্রত্যক্ষদর্শী আইনজীবী অ্যাডভোকেট গোপাল দত্ত বাবলু বাংলানিউজকে জানান, বুধবার সকালে বড়লেখা সিনিওর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক উদ্দীনের আদালতে ছাত্রশিবির বনাম ছাত্রলীগের একটি পুরনো মামলায় পুলিশ চূড়ান্ত প্রতিবেদন পাঠায়।

অপরদিকে আদালতে বিষয়টি নিয়ে শুনানির জন্য মৌলভীবাজার জেলা ছাত্রশিবিরের সভাপতি ও আইনজীবী এবি কবীর আহমদসহ কয়েকজন আইনজীবী বড়লেখায় আসেন। এ সময় ছাত্রলীগ মৌলভীবাজার থেকে আসা আইনজীবীদের বদলে এ মামলায় আগে নিযুক্ত স্থানীয় আইনজীবীদের শুনানিতে অংশ নেওয়ার দাবি জানায়।

এ নিয়ে আদালত চত্বরে ছাত্রলীগ-শিবির বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এর জের ধরে দুপুর ১২টার দিকে বড়লেখা বাজারে প্রথমে শিবিরের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

হামলায় আহত বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) আকবর বাংলানিউজকে জানান, দুপুরে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শিবির নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। সংঘর্ষ থামাতে গিয়ে ৪ পুলিশ সদস্য এবং গেদাউর রহমান নামে স্থানীয় এক ব্যবসায়ীসহ কয়েকজন গুরুতর আহত হন।

আহত পুলিশ সদস্যরা  হলেন এসআই কায়কোবাদ, এসআই আকবর,কনস্টেবল মানিক দে ও কোর্ট পুলিশ সদস্য জিতু মিয়া। এদের মধ্যে জিতু মিয়াকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মৌলভীবাজার জেলা ছাত্রশিবিরের সভাপতি এবি কবীর আহমদ জানান, প্রথমে ছাত্রলীগ ও পরে পুলিশ শিবির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে দিনিসহ ৭ নেতা-কর্মী আহত হন।

অন্যদিকে বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল আসলাম সজল এ ঘটনার জন্য শিবির নেতা-কর্মীদের দায়ী করে বলেন, ‘তারা পূর্বপরিকল্পিতভাবে মৌলভীবাজার থেকে সন্ত্রাসীদের নিয়ে এসে ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর হামলা চালায়।

মৌলভীবাজারের পুলিশ সুপার হারুন অর রশিদ দুপুর আড়াইটায় বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।