ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বুধবার সন্ধ্যায় স্থায়ী কমিটি জরুরি বৈঠক ডেকেছেন খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
বুধবার সন্ধ্যায় স্থায়ী কমিটি জরুরি বৈঠক ডেকেছেন খালেদা

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দলটির স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন। বুধবার সন্ধ্যা সাতটায় তার গুলশান কার্যালয়ে এ বৈঠক হবে।



দলীয় সূত্রে জানা গেছে, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, সেনানিবাসের বাড়ি নিয়ে ২৯ নভেম্বরের রায়ের পর্যালোচনা এবং ৩০ নভেম্বরে হরতাল চলাকালে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার, আটক এবং আটককৃতদের আইনি সহায়তা দেওয়া নিয়েও আলোচনা হবে।

দলটি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে হরতাল পালন করে। এসবের মধ্যে আছে নির্যাতন, হয়রানি, মামলা, হামলা, অপহরণ,খুন, জুলুম, নিয়োগবাণিজ্য, আইন-শৃঙ্খলার চরম অবনতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস, বিদ্যুৎ, পানি সরবরাহের চরম সংকট, দেশবিরোধী চুক্তি, বিচার বিভাগ ও প্রশাসনে দলীয়করণ, খালেদা জিয়াকে নিজ বাড়ি থেকে উচ্ছেদ ও সেনাবাহিনীকে ধ্বংস করার অপচেষ্টা।

সূত্র জানায়, হরতাল পালন করেও বিএনপি মনে করছে তাদের দাবি পূরণ হয়নি। তাই দাবি পূরণের লক্ষ্যে এবং পরবর্তী কর্মসূচি নিয়ে সিদ্ধান্ত নিতেই এ জরুরি বৈঠক আহ্বান করা হয়েছে।

দলীয় সূত্রে আরো জানা যায়, হরতালের বিকল্প নতুন কর্মসচি দেওয়ার চিন্তা করছে বিএনপি। বুধবারের বৈঠক আগামী দিনের কর্মসূচির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১০২১ ঘন্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad