ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণগ্রেপ্তারের জন্য খালেদা জিয়াই দায়ী:স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

ঢাকা: দেশজুড়ে গণগ্রেপ্তারের জন্য বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে দায়ী করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।
 
সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বিশ্ব এজতেমা আইন শৃঙ্খলা পরিস্থিতি’ বিষয়ক এক সভা শেষে সংক্ষিপ্ত এক ব্রিফিংয়ে তিনি এ দায় চাপান।



এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, স্বরাষ্ট্র সচিব আবদুস সোবাহান শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী টুকু বলেন, ‘ সারা দেশে গণগ্রেপ্তারের জন্য খালেদা জিয়াই দায়ী। হরতাল ডেকে খালেদা জিয়া ছাত্রদল যুবদলের কোমলমতি কর্মীদের ঝুঁকির মধ্যে ফেলছেন। এটি কোনও রাজনীতিবিদের কাজ হতে পারে না। ’

তআ হরতালে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে এ গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘যারা দেশকে অস্থিতিশীল ও গণতন্ত্রকে নস্যাৎ করতে চায় তারাই হরতাল আহ্বান করছে। ’
 
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, ‘এটি ইস্যুবিহীন হরতাল। একজনের একটি বাড়ি বাঁচাতে হরতাল দেওয়া হয়েছে। এটি জনগণ মেনে নেবে না। ’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আগামী ২১ থেকে ২৩ জানুয়ারী বিশ্ব এজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এজতেমা কর্তৃপক্ষ দু’দফায় আখেরি মোনাজাত করার প্রস্তাব দিয়েছে। কিন্তু আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিবেচনায় তাদের এক দিনেই আখেরি মোনাজাত করার অনুরোধ জানানো হয়েছে।

বিশ্ব এজতেমার নিরাপত্তা ও প্রস্তুতি জন্য কমিটি করে দেওয়া হয়েছে। মাঠে চিকিৎসা সেবা ও নিরাপত্তার জন্য বিভিন্ন সেবামূলক সংস্থা, স্বাস্থ্য ও সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দিক নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।