ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

খুলনায় বিএনপির ৭ শ’ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা: ১২ জন রিমান্ডে

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

খুলনা: পুলিশ ও যুবলীগের সঙ্গে বিএনপির সংঘর্ষে বিএনপির ৭ শ’ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদের মধ্যে আদালত ১২ জনকে একদিনের রিমান্ড দিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- বিএনপি কর্মী আবুল কালাম আজাদ, আলম হাওলাদার, শাহিন শেখ, আসগার আলী হাওলাদার, শাহিনুর, আব্দুল হালিম সরদার, ফোরকান আলম, সোনাডাঙ্গা থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শাকিল আহমেদ, সাবেক ছাত্রদল নেতা আসাদুল ইসলাম আসাদ, শেখ মো. বায়জিদ, তৌহিদুল ইসলাম বাবু, মহিউদ্দিন টারজান, রমজান আলী।

গ্রেফতারকৃত ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৭ শ’ নেতা-কর্মীকে আসামি করে গত রোববার রাতে খুলনা সদর থানার সেকেন্ড অফিসার এসআই কাজী রেজাউল করিম বাদী হয়ে ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ৪২৭, ৩৩২, ৩৫৬ ধারায় মামলা দায়ের করেছেন।

বেআইনী অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের ওপর আক্রমন, সরকারি কাজে বাধা ও যানবাহন ভাংচুর করার অপরাধে এ মামলা দায়ের করা হয়। মামলা নং-৩৩/২০১০। আজ সোমবার  গ্রেফতারকৃত ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্ত কর্মকর্তা এসআই মনিরুজ্জামান ৩ দিনের রিমান্ডের আবেদন জানালে আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।   গ্রেফতারকৃতদের মধ্যে শেখ মো. বায়জিদ প্রিজন সেলে চিকিৎসাধীন থাকায় তার জন্য রিমান্ডের আবেদন করা হয়নি বলে তদন্ত কর্মকর্র্তা জানিয়েছেন।

বাংলাদেশ সময় : ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।