ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৮ বছর পর জবি ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, জুলাই ২১, ২০১০
৮ বছর পর জবি ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে

ঢাকা: চলতি মাসে জগন্নাথ বিশ্ববিদ্যলয়ে ছাত্রলীগের সম্মেলনের আভাস পাওয়া গেছে। আট বছর পর সম্মেলনের খবরে পদপ্রত্যাশী নেতা কর্মীদের মধ্যে আগ্রহ লক্ষ্য করা গেছে।



বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২৭ জুলাই মহানগর উত্তর ও দক্ষিণের পর ৩০ জুলাইয়ের মধ্যে জবি ছাত্রলীগের সম্মেলন হতে পারে।

গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশীরা সরকারের মন্ত্রী, সাংসদ ছাড়াও ছাত্রলীগের সাবেক নেতাদের কার্যালয়-বাড়িতে দৌড়ঝাপ বাড়িয়ে দিয়েছেন বলে জানা গেছে।

সর্বশেষ ২০০৩ সালের ১৩ জানুয়ারি কামরুল হাসান রিপন সভাপতি ও গাজী আবু সাইদকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনে বিলম্ব হওয়ায় পদপ্রত্যাশীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি করছে বলে মনে করেন সিনিয়র নেতারা। এজন্যই ক্যাম্পাসে নিজেদের মধ্যে সংঘর্ষ বাড়ছে।

সিনিয়র নেতারা মনে করেন, ৮ বছর পরে হলেও সম্মেলনে নতুন কমিটি গঠিত হলে সংগঠনে গতিশীলতা বাড়ার সঙ্গে সঙ্গে নিজেদের মধ্যে দ্বন্দ্ব মিটে যাবে।

জবির নতুন কমিটির গুরুত্বপূর্ণ পদপ্রত্যাশীর মধ্যে রয়েছেন, খন্দকার আরিফুজ্জামান, জাকির হোসেন, সৈকত, ইয়াছিন, মাকসুদুর রহমান, ওমর ফারুক, মুকুল, আইয়ুব। জুনিয়রদের মধ্যে রয়েছেন, বুলবুল, শ্রাবণ, বাবর, হারুনর রশিদ, সুমন প্রমুখ ।

তবে সাধারণ শিক্ষার্থীরা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সম্মেলনের পরপরই দেখা যায় পদপ্রাপ্ত ও বঞ্চিত নেতাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ধরণের  ঘটনা ক্যাম্পাসের স্থিতিশীলতা নষ্ট করে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুলাই ২১,২০১০



 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad