ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গাজীপুরে রেললাইন ও ব্রিজে আগুন, আটক ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ৫, ২০১৩
গাজীপুরে রেললাইন ও ব্রিজে আগুন, আটক ১০

গাজীপুর: গাজীপুরে হরতাল চলাকালে জয়দেবপুর রেল জংশন সংলগ্ন এলাকায় রেললাইনের স্লিপার ও দুটি রেল ব্রিজের স্লিপারে আগুন লাগানোর ঘটনা ঘটেছে।

এছাড়া অগ্নিসংযোগ করা হয়েছে টেম্পোতে।

পাশাপাশি ইট-পাটকেল নিক্ষেপ করে গাড়ি ভাঙচূরের ঘটনাও ঘটেছে।

এসব ঘটনায় জড়িত সন্দেহে জেলা জামায়াতের আমির ও জেলা শিবিরের সভাপতি সহ বিএনপি জামায়াতের ১০জনকে আটক করা হয়েছে।  

১৮ দলীয় জোটের ওই ১০ জনকে আটকের সংবাদ নিশ্চিত করেছেন পুলিশ ও র‌্যাব।

আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার ভোর ৬টার দিকে গাজীপুর জেলা জামায়াতের আমীর আবুল হাসেম খান (৭৫), দুই ছেলে ফারুক হোসেন (৩০) ও ফরিদ হোসেন (২৫) কে আটক করে র‌্যাব।

এর আগে সোমবার সন্ধ্যায় জেলা ছাত্র শিবিরের সভাপতি আবু নাঈম মোল্লা (৩০) ও অফিস সম্পাদক আব্দুল বাসেদকে (৪০) আটক করে র‌্যাব। জয়দেবপুর জেলা শহরের শিববাড়ি এলাকা থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন‘র (র‌্যাব-১)  শিমুলতলী ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান  দু’জনকে আটকের কথা স্বীকার করেছেন।  

এছাড়া এসআই আনোয়ার হোসেন আহত হওয়ার পর ইমন (২১) নামে এক শিবির কর্মী ও জাহিদুল ইসলাম নামে (২৫) এক ছাত্রদল কর্মীকে করে পুলিশ।

হরতালের আগে সোমবার রাত সাড়ে ১০টায় চান্দনা চৌরাস্তার তেলিপাড়া এলাকায় পুলিশ ফাঁড়ির সংলগ্ন নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম সুলতান (৩৫) নামে এক বিএনপি কর্মীকে আটক করে জয়দেবপুর থানা পুলিশ। এ সময় স্থানীয় যুবলীগ কর্মীরা রফিকুলের বাসা ভাঙচূর করে বলে বিএনপির দলীয় সুত্র অভিযোগ করেছে।

মঙ্গলবার হরতালের শুরুতে সকাল সাড়ে ৭টার দিকে জয়দেবপুর রেলওয়ে জংশনের সামনে একটি টেম্পোতে আগুন দেয় হরতালকারীরা। এছাড়া জয়দেবপুর-ভাওয়াল গাজীপুর স্টেশনের ৩০৮-৩০৯ কিঃমিঃ মধ্যবর্তী রেললাইনের স্লিপারে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে পুলিশ এসে আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে মঙ্গলবার ভোররাতে ঢাকা-চট্রগ্রাম রেলরুটের টঙ্গী-ঘোড়াশালের নলছাটা ও আঁড়িখোলা নামক স্থানে রেলওয়ের দুটি ব্রিজের কয়েকটি স্লিপারে আগুন ধরিয়ে দেয় দূর্বৃত্তরা। তবে তাৎক্ষনিকভাবে জনগণ দেখে ফেললে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এতে ট্রেন চলাচলে কোন বিঘ্ন ঘটেনি।

এ ব্যাপারে জয়দেবপুর রেলজংশনের প্রধান স্টেশন মাস্টার সরদার জিয়া উদ্দিন বাংলানিউজকে জানান, স্লিপারে অগ্নিসংযোগের কারণে ট্রেন যাতায়াতে কোন বিঘ্ন ঘটেনি।

এদিকে সকাল ৮ থেকে সাড়ে ৮টার মধ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সালনা, তারগাছ, গাছা এবং ঢাকা-টাঙ্গাইল মহাড়কের বাইমাইল ও কোনাবাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে বেশ কয়েকটি গাড়ির ভাঙচূর করে হরতালকারীরা।

সকাল ৯টায় এই রিপোর্ট লেখার সময় পুরো জেলায় বিচ্ছিন্ন পিকেটিংয়ের সংবাদ পাওয়া গেছে। তবে কোথাও বড় ধরণের নাশকতার খবর পাওয়া যায়নি।

সোমবার রাতে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এক দল পুলিশ গাজীপুর-২ আসনের সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের টঙ্গির বাসায় তল্লাশি চালায়। তবে এ সময় তিনি বাসায় উপস্থিত থাকলেও তাকে আটক করা হয়নি।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘন্টা, মার্চ ০৫,২০১৩
আরএ/ সম্পাদনা : জনি সাহা, নিউজরুম এডিটর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।