ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাবরের দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ১২ সেপ্টেম্বর

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

ঢাকা: সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি আগামী ১২ সেপ্টেম্বর।
 
ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক একেএম নাসির উদ্দিন মাহমুদ সোমবার এ তারিখ দেন।



বাবরের পে চার্জ শুনানির জন্য তার আইনজীবী সময়ের আবেদন করেন।

চার্জ শুনানি উপলে বাবরকে কারাগার থেকে আদালতে আনা হয়।

বাবরের আইনজীবী খোরশেদ মিয়া আলম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মামলাটি স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে আবেদন করা হলে গত ৭ জুন বিচারপতি শামসুল হুদা ও বিচারপতি আবু বকর সিদ্দিক মামলাটি ৩ মাস স্থগিতের আদেশ দিয়েছিলেন।

গত বছরের ১৪ ফেব্রুয়ারি এনবিআরের উপ-কর কমিশনার সৈয়দ জাকির হোসেন সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগ এনে মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা দায়ের করেন। আদালত শুনানি শেষে বাবরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মহানগর সিনিয়র স্পেশাল জজ এএনএম বশির উল্লাহ।
 
মামলায় অভিযোগ করা হয়, বাবর ১৯৯৯-২০০০ করবর্ষ হতে ২০০৮-২০০৯ করবর্ষ পযর্ন্ত তার মালিকানাধীন মাস্টার ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক হিসাবে ৮ কোটি ৬ লাখ ৮০ হাজার ১১২ টাকার সম্পদের হিসাব গোপন করে তার ওপর প্রযোজ্য প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকার কর ফাঁকি দেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।