ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বেগম জিয়ার চোখের জলে ভেসে যাবে সরকার : আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

চট্টগ্রাম: যারা খালেদা জিয়াকে বাড়ি থেকে উচ্ছেদ করেছে, আগামীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘যারা খালেদা জিয়ার গায়ে হাত দিয়েছে, বাড়ি থেকে উচ্ছেদের উদ্যোগ নিয়েছে, সেসব আইনজীবী, সরকারি কর্মকর্তা থেকে শুরু করে সবার লিস্ট আমাদের হাতে আছে।

কেউই রেহাই পাবে না। আগামী দিনে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’

হরতাল চলার সময় শেষ বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এই হুঁশিয়ারি দেন।

বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা চট্টগ্রামে হরতাল সফল করেছে দাবি করে সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

আমীর খসরু বলেন, ‘বিএনপির নেতা-কর্মীদের এই সংগ্রামী ভূমিকায় বেগম জিয়ার চোখের জল ঝরানোর কষ্ট হয়তো সামান্যই ঘুচবে। কিন্তু এত অল্পে এই কষ্টের প্রতিকার হবে না। বেগম জিয়ার এক একটি চোখের জলের প্রতিটি ফোটা  প্লাবন হয়ে শেখ হাসিনা ও তার সরকারকে ভাসিয়ে নিয়ে যাবে। ’
 
আমির খসরু বলেন, ‘অন্যায় ও বিচার বহিভূর্তভাবে বেগম জিয়াকে বের করে দিয়ে সরকার ভেবেছে তাদের কাজ সমাধা হয়ে গেছে। কিন্তু তারা স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রীর গায়ে নয়, একটি প্রতিষ্ঠানের গায়ে হাত দিয়েছে। এর বিচার বাংলাদেশে হবে, শুধু কোর্টে নয় ১৫ কোটি মানুষ এই অন্যায়ের বিচার করবে। ’

খালেদা জিয়াকে বের করে দেওয়ার কারণে সরকার পতনের আন্দোলন তরান্বিত হয়েছে উল্লেখ করে আমীর খসরু বলেন, ‘আমরা ভেবেছিলাম যারা জনগণের ভোটে নির্বাচিত হবে গণতান্ত্রিকভাবে তারা পাঁচ বছর দেশ পরিচালনা করবে। কিন্তু  এই সরকার দেশ পরিচালনা অধিকার হারিয়েছে, তাদের হাতে এখন দেশের অর্থনীতি, মানুষ, সম্পদ, সামাজিক রীতি-নীতি কিছুই নিরাপদ নয়। এই সরকারকে পাঁচ বছর ক্ষমতায় থাকতে দেয়া যায় না। তাদের বিদায় করতে হবে। ’

ঈদের পর আন্দোলনের কঠোর কর্মসূচি দেওয়া হবে উল্লেখ করে নেতা-কর্মীদের শারিরীক-মানসিকভাবে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।
 
গণতান্ত্রিকভাবে হরতাল পালনকারী ৫০জন বিএনপি নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে দাবি করেছেন আমীর খসরু।

নগর বিএনপির সিনিয়র সভাপতি দস্তগীর চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান,  শাসুল আলম, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি রোজী কবির, উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আমিন, এসএম ফজুলুল হক প্রমুখ।

বাংলাদেশ সময় : ২২০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।