ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্ররাজনীতি এখন কলুষিত হয়ে গেছে: মতিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
ছাত্ররাজনীতি এখন কলুষিত হয়ে গেছে: মতিয়া

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরি বলেছেন, বঙ্গবন্ধু যে ছাত্ররাজনীতির স্বপ্ন দেখতেন ওই ছাত্ররাজনীতি আজ নেই। এখন তা কলুষিত হয়ে গেছে।

বঙ্গবন্ধু এতো বড় ব্যক্তি ছিলেন, তারপরও তিনি ট্রেনের চতুর্থ শ্রেণীর কামরায় ভ্রমণ করেছেন। আর এখন ছাত্ররাজনীতি শুরুর সঙ্গে সঙ্গে নেতারা এসি গাড়ি ছাড়া চলতে পারেন না।  

বুধবার জাতীয় প্রেসকাবে শেখ রাসেল জাতীয় শিশুকিশোর পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবের ৯১ তম জন্মদিন পালন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শিক্ষিত একটি জাতি উপহার দেওয়ার স্বপ্ন দেখতেন। তিনি বিনামূল্যে প্রাথমিক শিক্ষার ব্যবস্থা করেছিলেন। স্বাধীনতার পর ৫০ হাজার শিক্ষককে সরকারি চাকরি দিয়েছেন। রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই দিয়েছেন। ভবিষ্যতে বিএ পর্যন্ত বিনামূলে বই দেওয়ার চিন্তা করছে সরকার।


মতিয়া চৌধুরী খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, ‘তিনি সংসদে বলেছেন শিক্ষার্থীদের হাতে এখনো বই পৌঁছায়নি। আমি বলবো তিনি বই পড়েন না, তাই বলেছেন বই পৌঁছায়নি। ’

সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা হয়েছে। কিন্তু সরকার এবার সতর্কতার সঙ্গে সব ষড়যন্ত্র মোকাবেলা করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সচিব এটিএম শহিদুল্লার সভাপতিত্বে বক্তব্য রাখে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, মো. বাচ্চু মিয়া, মুজাহিদুর রহমান হেলো, মো. জামালউদ্দিন ইউসুফ, ইসমাইল হোসেন চৌধুরি, ফরিদ উদ্দিন আহমেদ রতন প্রমুখ।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেন, অপশক্তি এখনো ষড়যন্ত্র করছে। যুদ্ধাপরাধীদের রক্ষায় তারা নাশকতায় লিপ্ত। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে তিনি শিশুদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।


বাংলাদেশ সময়: ১২৫৪ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।