ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দিনাজপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১১, আটক ২৩

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

দিনাজপুর: দিনাজপুরে পুলিশের বাধা ও লাঠিচার্জে ১১ জন বিএনপি’র নেতা-কর্মী আহত হয়েছে। পিকেটিং করার অপরাধে আটক করা হয়েছে দলটির ২৩ নেতা-কর্মীকে।

প্রতিবাদে টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে রাখে।

প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকালে বীরগঞ্জ বিএনপি’র নেতা-কর্মীরা পিকেটিং করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। পরে নেতা কর্মীরা আবারও ঐক্যবদ্ধ হয়ে মিছিল সহকারে কলেজ মোড় থেকে তাজমহল মোড় পৌঁছামাত্রই পুলিশ লাঠিচার্জ করে।
এতে আহত হন উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডঃ মফিজ উদ্দীন আহম্মেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মনোয়ার আহাম্মেদ সিদ্দিকী, পৌর বিএনপি’র সভাপতি মোঃ আমিরুল বাহার, সাধারণ সম্পাদক নমিরুল ইসলাম চৌধুরী সেনা, সাংগঠনিক সম্পাদক বিএম কবির মনির, জেলা বিএনপি’র সদস্য বাবু সুভাষ দাস, কবিরুল ইসলাম, যুবনেতা আকতার হোসেন, হাবিবুর রহমান হাবলু, মশিউর রহমান ও জগদীশ রায়।

এ ঘটনার প্রতিবাদে ২৫ মাইল নামক এলাকায় বিএনপি’র নেতা-কর্মীরা গাছের গুড়ি এবং টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে।
খবর পেয়ে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, বীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার খায়রুল আলম, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি)আখতারুজ্জামান প্রধান ঘটনাস্থলে গিয়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেন।

এদিকে দিনাজপুর সদর উপজেলায় হরতালে পিকেটিং ও গাড়ি ভাংচুর করার অপরাধে পুলিশ ২৩ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন- নাহিদ খান, সোহেল, নুরুন্নবী, তপু আহমেদ, কালু, নুরুজ্জামান, মঞ্জুরুল ইসলাম, রুবেল হোসেন, নেহাল আলী, তোটোন কুমার দাস, রফিকউদ্দিন বুলবুল, দ্বীপ কুন্ডু, মোমিন, মুন্না চৌধুরী, রুমন, মুহিদ, লিটন, মেহেদি হাসান, সোহাগ, আবু ইউসুফ, আতিকুর রহমান ও বিজয় রায়।

আটকের পর তাদেরকে কোতয়ালী থানায় নিয়ে যাওয়া হয়।

হরতালের সময় পিকেটাররা ২টি মোটর সাইকেল ৪টি রিক্সা ও ৪টি ভ্যান গাড়ি ভাঙচুর করে বলে পুলিশ জানায়।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ(ওসি) হাসান শামীম ইকবাল আটকের সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, হরতালে যাতে পিকেটিংয়ের ফলে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তাদেরকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।