ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

হরতালে সমর্থন দিলেও মাঠে নেই জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০
হরতালে সমর্থন দিলেও মাঠে নেই জামায়াত

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ক্যান্টনমেন্টের বাড়ি থেকে উচ্ছেদের প্রতিবাদে ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন দিলেও মাঠে নেই চারদলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী।

শনিবার জামায়াতের প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসনীম আলম স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে সংগঠনটির ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম বিএনপির ডাকা রোববারের হরতালে সমর্থন জানান।



কিন্তু রোববারের হরতালে জামায়াতের কোনো নেতাকর্মীকে কার্যত মাঠে দেখা যায়নি। ঢাকা মহানগরের কোনো পয়েন্টেই জামায়াত ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী পিকেটিংয়ে অংশ নেন নি।

সকাল থেকে দুপুর পর্যন্ত মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ের পরিবেশ ছিল অন্যদিনের মতোই স্বাভাবিক। সেখানে ছিল না কোনো পুলিশি প্রহরা অথবা নেতাকর্মীর ভিড়।

এদিকে সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম সহকারী সেক্রেটারি ডা. শফিকুর রহমানের সঙ্গে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে ঘরোয়া বৈঠক করেন।

এ সময় বাংলানিউজের পক্ষ থেকে হরতালে সমর্থন দেওয়ার পরও মাঠে না থাকার কারণ জানতে চাইলে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

তবে ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর সাংসদ হামিদুর রহমান আযাদের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মরত স্টাফরা। কিন্তু জামায়াতের প্রচার বিভাগের সহকারী আলী আহমেদের কাছ থেকে পাওয়া হামিদুর রহমান আযাদের  মোবাইলে নম্বরে (০১৭১৫১৮৩৫৩৪)   ফোন করলে অপর প্রান্ত থেকে এক মহিলা জানান, এটি জামায়াত নেতার নম্বর নয়। নিশ্চিত হতে নম্বর যাচাই করতে গেলে অফিসের ইনডেক্সে ওই নম্বরটিই দেখা যায়।

এরপর হরতালের বিষয়ে কথা বলার জন্য ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুলকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্ট, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।