ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাকুন্দিয়ায় হরতালকারী-পুলিশ ব্যাপক সংঘর্ষ: ৮ পুলিশসহ আহত ১৮, গুলিবর্ষণ

মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০
পাকুন্দিয়ায় হরতালকারী-পুলিশ ব্যাপক সংঘর্ষ: ৮ পুলিশসহ আহত ১৮, গুলিবর্ষণ

কিশোরগঞ্জ: বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে ক্যান্টনমেন্টের বাড়ি থেকে উচ্ছেদের প্রতিবাদে বিএনপির ডাকা হরতালে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় হরতালকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ৮ পুলিশ সদস্যসহ ১৮ জন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও শর্টগানের গুলিবর্ষণ করে পুলিশ।

সকালে বিএনপির একটি মিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষের সুত্রপাত হয়। এ সময় বিএনপির বিুব্ধ নেতা কর্মীরা পুলিশকে ল্য করে ইট-পাটকেল নিপে করে।

আহতরা হলেন উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট জালালউদ্দিন, বিএনপির সভাপতি হাফিজ উদ্দিন, বিএনপিকর্মী উজ্জ্বল মিয়া (৩৫), গোলাপ মিয়া, (৩৭), মেনু মিয়া (৩৫), কুদ্দুস (৩৫), মান্নান (২০), মামুন (২৫)।

এছাড়া বিএনপি কর্মীদের ছোড়া ইটপাটকেলে আহত হয়েছেন পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল হক, এসআই শফিকুল ইসলাম (৪০), এএসআই নজরুল ইসলাম (৩৫), পুলিশ কনস্টেবল জাহাঙ্গীর আলম (৩৫), কনস্টেবল জয়নাল (৩০), কনস্টেবল শফীকুল ইসলাম (৫০), কনস্টেবল আব্দুর আলিম (৩২) ও কনস্টেবল প্রদীপ কুমার দাস (৪৫)।

গুরুতর আহত প্রদীপ কুমার দাসকে পাকুন্দিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

হরতালে পুলিশি হামলার প্রতিবাদে বিএনপির বিুব্ধ শতশত নেতাকর্মী পাকুন্দিয়া থানা ১ ঘণ্টা ঘেরাও করে রাখে। খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ এসময় বিএনপির ৭ জন নেতাকর্মীকে আটক করে।

এদিকে হরতালের কারণে সকাল থেকে জেলার সব রুটে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে স্বাভাবিকভাবে ট্রেন চলাচল। হরতালের কারণে সকল ব্যবসা প্রতিষ্ঠান ও শিা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অফিস আদালতের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

হরতালের কারণে শহরের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ শহরের বিভিন্ন এলাকা থেকে ১২ জন পিকেটারকে আটক করে।

এছাড়া হরতাল চলাকালে জেলার কটিয়াদী উপজেলায় পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মঞ্জিল (৪৫) ও ওয়ার্ড সভাপতি আমির উদ্দিন (৩৮)। আহতের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মীর রেজাউল আলম পাকুন্দিয়ায় সংঘর্ষ ও গুলি বর্ষনের ঘটনা স্বীকার করে বাংলানিউজকে বলেন, জেলার বাকী ১২টি উপজেলায় হরতাল চললেও পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।