ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে হরতালে অগ্নিসংযোগ, লাঠিচার্জ, খসরু-দস্তগীর আহত, আটক ১৩

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০
চট্টগ্রামে হরতালে অগ্নিসংযোগ, লাঠিচার্জ, খসরু-দস্তগীর আহত, আটক ১৩

চট্টগ্রাম: বিএনপির ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালে চট্টগ্রামে বিএনপির সমাবেশে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে আহত হয়েছেন নগর বিএনপির সভাপতি ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, সহসভাপতি দস্তগীর চৌধুরীসহ ১৫ জন।



বিুব্ধ বিএনপিকর্মীরা নগরীর কর্নেলহাট এলাকায় দুটি বাসে অগ্নিসংযোগ ও পুলিশের গাড়ি ভাংচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। হরতাল চলাকালে পুলিশ ১৩ জনকে আটক করে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘নগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবনের সামনে আমরা শান্তিপূর্ণভাবে মিছিল সমাবেশ করছিলাম। হঠাৎ পুলিশ এসে আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে আমার ওপর হামলা চালায়। ’

তবে পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন, বিএনপিকর্মীরা একটি সিএনজি অটোরিকসাতে আগুন দেওয়ার চেষ্টা করলে ঘটনার সূত্রপাত হয়। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ‘আমীর খসরু সাহেব পুলিশের লাঠিচার্জে আহত হননি। তিনি নিজে পড়ে গিয়ে ব্যথা পেয়েছেন। ’

অপর এক ঘটনায়  নগরীর কর্নেল হাটে সমাবেশ চলাকালে বিএনপি কর্মীরা দুইটি বড় বাসে আগুন দেয়। এ সময় তারা একটি পুলিশের গাড়িও ভাংচুর করে। সহকারি পুলিশ কমিশনার (ডবলমুরিং জোন) এস এম তানভীর আরাফাত জানান, এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করেছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৪৩, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।