ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : আটক ৩

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

রাজশাহী: রোববার সকাল থেকে রাজশাহীতে শান্তিপূর্ণ স্বতঃস্ফূর্ত হরতাল পালিত হলেও বেলা ১১টার দিকে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিপে ও সংর্ঘষের ঘটনা ঘটেছে।

এ সময় হরতালের সমর্থনে বিক্ষোভে মিছিল শেষে নগরীর ভুবন মোহন পার্কে সমাবেশ করছিল বিএনপি।



এ ঘটনায় ৩ সাংবাদিক ও ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ হরতাল চলাকালে ৩ বিএনপিকর্মীকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন বস্তা নিয়ে ভুবন মোহন পার্কের ভেতরে ঢুকলে পুলিশ তা চেক করতে চায়। এতে বিএনপিকর্মীরা পুলিশকে বাধা দেয়। এ নিয়ে তারা উত্তেজিত হয়ে ওঠে পুলিশের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

এ সময় পুলিশ ৩ বিএনপিকর্মীকে আটক করলে উত্তেজনা আরো ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর থেকে নগরীর সাহেব বাজারের বিভিন্ন সংযোগ সড়কে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। সাহেববাজার এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৩ জন সাংবাদিক ও ৫ জন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন।

আহতরা হচ্ছেন- এটিএন নিউজ-এর সাংবাদিক সৌমিত্র মজুমদার, স্থানীয় দৈনিক সানশাইনের ফটো সাংবাদিক সামাদ খান ও শাহিদুল ইসলাম দুখু। পুলিশ কনস্টেবল হাবিবুর রহমান, ওয়াহেদ, মাসুদ রানা, মোফাজ্জল হক ও নয়ন হোসেন।

এদিকে, রোববার সকালে রাজশাহী রেল স্টেশন থেকে ট্রেন ছেড়ে গেলেও চলাচল করে নি বিআরটিসিসহ কোনো বাস। সকাল থেকে নগরীতে দোকান-পাট বন্ধ রয়েছে। কোনো ভারী যানবহন চলাচল না করলেও রিক্সা-ভ্যান, সাইকেলসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক আছে।

হরতাল চলাকালে সরকারি অফিস, আদালত খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম। অফিসে কাজকর্মও হচ্ছে ঢিলে ঢালাভাবে। আদালত খোলা থাকলেও এদিন কোনো মামলা পরিচালিত হয়নি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। নগর ভবন, রাজশাহী রেল স্টেশন, চেম্বার ও রেল ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে সকাল থেকে রাজশাহীর বিএনপির নেতাকর্মীরা নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে দফায় দফায় বিক্ষোভে মিছিল করেন। তবে রাস্তায় তারা পিকেটিং করেন নি। সকাল ৮টার দিকে বিএনপির যুগ্ম-মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনুর নেতৃত্বে প্রথম মিছিল বের হয়। নগরীর সাহেব বাজার কাবিল ম্যানসনে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে সোনাদিঘী, মনিচত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদণি করে। মিছিল শেষে সাহেব বাজার জিরোপয়েন্টে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।