ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে আ’লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০

সিলেট : বিএনপি চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার বাড়ি উচ্ছেদের প্রতিবাদে ডাকা রোববারের হরতালের সমর্থনে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

অন্যদিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপির ডাকা হরতাল প্রত্যাহারের দাবি জানিয়েছে আওয়ামী লীগ।



শনিবার বিএনপি ও আওয়ামী লীগ এই পাল্টাপাল্টি মিছিল-সমাবেশ করে। এ সময় বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীরা গাড়ি ভাংচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি এমএ হকের নেতৃত্বে মহানগর বিএনপি বিক্ষোভ মিছিল করে। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তারা রোববারের হরতাল যথাযথভাবে বাস্তবয়নের জন্য নেতা-কর্মীদের নির্দেশ দেন।

অন্যদিকে হরতাল প্রত্যাহারের দাবিতে সিলেট মহানগর আওয়ামী লীগ ও যুবলীগ শনিবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তারা সিলেট সিটি কর্পোরেশনের নগর ভবনের সামনে থেকে মিছিল নিয়ে নগরীর চৌহাট্টায় এসে সমাবেশে মিলিত হয়। এ সময় সিটি কর্পোরেশন মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, আওয়মী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বালাগঞ্জ বিশ্বানাথের এমপি শফিকুর রহমান, মহানগর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামিম আহমদ, আসাদ উদ্দিন আহমদ, শফিউল আলম নাদেল, কাউন্সিলর আব্দুল খালিক, নুরুল ইসলাম টুটুল, আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, ঈদের এ আনন্দঘন সময়ে বিএনপি হরতাল ডেকে দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। অবিলম্বে এ হরতাল প্রত্যাহারের দাবি জানান আওয়ামী লীগ নেতারা।

বাংলঅদেশ সময় : ২১০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।