ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা জেলা বিএনপির সভাপতির দায়িত্ব দেওয়া হচ্ছে মান্নানকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০
ঢাকা জেলা বিএনপির সভাপতির দায়িত্ব দেওয়া হচ্ছে মান্নানকে

সাবেক বিমান প্রতিমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল মান্নানকে ঢাকা জেলা বিএনপির সভাপতির দায়িত্ব দেওয়া হচ্ছে।

দুই একদিনের মধ্যেই তাকে বিএনপির মহাসচিব আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব বুঝিয়ে দিতে পারেন বলে দলের একটি বিশ্বস্থ সূত্রে জানা গেছে।

গত ২১ নভেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি ব্যারিষ্টার নাজমুল হুদাকে স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বহিষ্কার করা হয়। আর তাকে বহিষ্কারের পরপরই ২২ নভেম্বর সোমবার রাতে এ বিষয়ে দলীয় চেয়ারপারসনের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেগম জিয়া আব্দুল মান্নানকে ঢাকা জেলা বিএনপির সভাপতির পদে নিয়োগ দেওয়ার জন্য দলীয় মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনকে নির্দেশ দেন।

উল্লেখ্য, বিএনপির আইনজীবী ফোরামের কমিটি গঠন নিয়ে দলের সিদ্ধান্তের বাইরে বক্তব্য দেয়া, খালেদা জিয়ার বাড়ী ছাড়ার পর সংবাদ সম্মেলন করা, ১৪ নভেম্বরের হরতাল প্রসঙ্গে দলের বাইরে বক্তব্য দেয়া ও দলের বাইরে দুই নেত্রীকে এক টেবিলে বসানোর জন্য জনমত সৃষ্টি করতে প্রচার চালানোয় ব্যারিষ্টার নাজমুল হুদাকে গঠনতন্ত্রের ৫ এর গ ধারা মোতাবেক ২১ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সভায় বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।  

বাংলাদেশ সময় ২:৫১ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।