ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তৃণমুল নেতাদের তোপের মুখে আ.লীগের কক্সবাজারের এমপি বদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

ঢাকা: দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনেই স্থানীয় নেতাদের তোপের মুখে পড়লেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আওয়ামী লীগ দলীয় এমপি আব্দুর রহমান বদি।

শুক্রবার কক্সবাজার জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শেখ হাসিনার মতবিনিময়কালে এ ঘটনা ঘটে।



এ সময় শেখ হাসিনার কাছে তৃণমুল নেতারা এমপি বদির বিরুদ্ধে এলাকায় সন্ত্রাস, চোরাচালানবাণিজ্য ও দুর্নীতির অভিযোগ  তোলেন।

অভিযোগকারীদের মধ্যে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আদিল উদ্দিন চৌধুরী এবং টেকনাফের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া সব চেয়ে বেশি সোচ্চার ছিলেন বলে জানিয়েছে দলীয় সূত্র।

সূত্র জানায়, নেতাদের অভিযোগ-আব্দুর রহমান বদির লোকজন সন্ত্রাস, চাঁদাবাজির সঙ্গে জড়িত। তিনি দলের নেতাকর্মীদের কোনো গুরুত্ব দেন না। তিনি নব্য আওয়ামী লীগার ও বিএনপির লোকজন নিয়ে চলেন।

তৃণমূল নেতারা আরো অভিযোগ করেন, ‘টিআর, ডিআর, কাবিখার সমস্ত কাজ স্থানীয় উপজেলা চেয়ারম্যানের সঙ্গে আলোচনা না করেই নিজের লোকজন দিয়ে পরিচালনা করাচ্ছেন বদি। নিজের লোকজন দিয়ে বর্ডারবাণিজ্য চালিয়ে যাচ্ছেন তিনি। চাঁদা তুলছেন পর্যটকদের কাছ থেকেও।

এসব বক্তব্য শোনার পর বদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা।

এসময় তিনি নেতাকর্মীদের সংগঠন শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, ‘অনেক সময় নির্বাচনে বিজয়ের জন্য লোক হায়ার করে আনি। আসলে হায়ার করা লোক দিয়ে দলের কোনো কাজ হয় না। ’

এদিকে মতবিনিময় সভায় স্থানীয় নেতারা মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের ব্যাপারেও অনেক অভিযোগ তুলে ধরেন।

তারা জানান, রোহিঙ্গারা এলাকায় সামাজিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তারা যুব সমাজের মধ্যে মাদক ও অস্ত্র ছড়াচ্ছে।

এ সময় রোহিঙ্গাদের অপতৎপরতা বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে তাদের আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।