ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পাবনায় বিএনপিকর্মী গুলিবিদ্ধ: অস্ত্রসহ গ্রেপ্তার ১

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

পাবনা: পাবনায় পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার বিকেলে প্রতিপরে গুলিতে রবিউল ইসলাম (৪০) নামে এক বিএনপিকর্মী গুরুতর আহত হয়েছেন।

এসময় এলাকাবাসী শান্ত (৩৫) নামের এক সন্ত্রাসীকে একটি বিদেশি পিস্তলসহ আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে।



গুলিবিদ্ধ রবিউলকে আশংকাজনক অবস্থায় প্রথমে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
 
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামিউল ইসলাম বাংলানিউজকে জানান, পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়ন বিএনপির কর্মী রবিউল শুক্রবার বিকেল ৪টার দিকে ঈশ্বরদী উপজেলার কালিকাপুরের আজমপুর গ্রামের এক আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন।

কালিকাপুর বাজারের কাছে একটি মাইক্রোবাস থেকে পাবনা শহরের রাধানগর ময়দানপাড়া মহল্লার তায়েম উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম শান্ত’র (৩৫) নেতৃত্বে অজ্ঞাত ৬/৭ জন সন্ত্রাসী তাকে ল্য করে গুলি ছোড়ে ও ছুরিকাঘাত করে।

গুলিবিদ্ধ রবিউলের চিৎকারে লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠায়। রবিউলের ঘাড়ের পেছনে ও কোমরের উপরে গুলির চিহ্ন এবং তলপেটে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান ওসি।

এদিকে সন্ত্রাসীরা পালানোর সময়ে স্থানীয় জনতা একটি বিদেশি পিস্তলসহ শান্ত নামের এক সন্ত্রাসীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করেছে।

গণপিটুনিতে আহত শান্তকে পুলিশ পাহারায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ বিএনপি কর্মী রবিউল ইসলামের বাবা আলহাজ্ব হুমায়ুন বিশ্বাস বাংলানিউজকে বলেন, ‘কালিকাপুর বাজারে দাঁড়িয়ে থাকাকালে কালো মাইক্রোবাস থেকে শান্ত’র নেতৃত্বে ৬/৭ জনের একদল সন্ত্রাসী রবিউলকে পরপর তিনটি গুলি করে। একই সঙ্গে রবিউলের পেটে ধারালো অস্ত্র দিয়েও আঘাত করে তারা। ’
 
গুলিবিদ্ধ রবিউলের চাচা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস বাংলানিউজকে বলেন, ‘পাবনার টেবুনিয়া কৃষিফার্মের টেন্ডার নিয়ে বেশ কিছুদিন ধরে স্থানীয় দু’টি গ্র“পের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরেই রবিউলকে হত্যার উদ্দেশে গুলি করেছে সন্ত্রাসীরা। ’
 
সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখার সময়ে ঈশ্বরদী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলে জানান ওসি সামিউল আলম।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।