ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভারতকে ট্রানজিট দিলে স্বাধীনতা হুমকির মুখে পড়বে: এম কে আনোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০
ভারতকে ট্রানজিট দিলে স্বাধীনতা হুমকির মুখে পড়বে: এম কে আনোয়ার

ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এম.কে আনোয়ার বলেছেন, ভারতকে ট্রানজিট দেওয়া হলে স্বাধীনতা- সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে। কারণ ভারতের ৭টি অঙ্গরাজ্যের সঙ্গে আমাদের শত্রুতা তৈরি হবে।



শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মামলা প্রত্যাহার প্রসঙ্গে তিনি বলেন, এ পর্যন্ত তার বিরুদ্ধে হওয়া ১২টি দুর্নীতির মামলা প্রত্যাহার করা হয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, প্রচলিত আইনে এই সব মামলার বিচার হলে তার নিশ্চিত সাজা হবে।   অথচ ওনারা খালেদা জিয়া ও  তারেক জিয়াকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে সমস্বরে চেচাচ্ছেন।

এমকে আনোয়ার বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে ৬ হাজার মামলা প্রত্যাহার করেছে। এতে ১লাখ ৩০ হাজার দাগী আসামি ছাড়া পেয়ে গেছে। যার ফলে খুন, ধর্ষণ, ছিনতাই, রাহাজানি, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও দখলবাজি বেড়ে গেছে।

রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত দুই ফাঁসির আসামি এলাকায় ফিরেই তাণ্ডবে মেতে উঠেছে বলে অভিযোগ করেন তিনি ।

৭ নভেম্বরকে বিপ্লব ও সংহতি দিবস উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় এ নেতা বলেন, এ দিনটির মাধ্যমে দেশে বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা পুন:প্রতিষ্ঠিত হয়েছিল।

যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন  বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, স্বনির্ভরতা বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, যুবদল নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম।  

বাংলাদেশ সময়: ১৪৫০ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।