ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অ্যাটর্নি জেনারেল নিজেই আদালত অবমাননা করেছেন: বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০
অ্যাটর্নি জেনারেল নিজেই আদালত অবমাননা করেছেন: বিএনপি

ঢাকা: বিচারাধীন বিষয়ে কথা বলে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নিজেই আদালত অবমাননা করেছেন বলে মত দিয়েছে বিএনপি। শুক্রবার সকালে দলের ভাইস চেয়ারম্যান টিএইচ খান রাজধানীর তাজমহল রোডে নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন।



বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ি ছেড়ে দেওয়া প্রসঙ্গে বৃহস্পতিবার অ্যাটর্নি জেনারেলের মন্তব্যের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন টিএইচ খান।

উল্লেখ্য, অ্যাটর্নি জেনারেলে বৃহস্পতিবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, শুক্রবারের (১২ নভেম্বর) খালেদা জিয়া ক্যান্টনমেন্টের বাড়ি না ছাড়লে তা হবে আদালত অবমাননার সামিল।  

টিএইচ খান বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম একটি চাঞ্চল্য সৃষ্টি করতেই এ ধরনের কথা বলছেন।

হাইকোর্টের রায় স্থগিত চেয়েই আপিল করা হয়নি বলে অ্যাটর্নি জেনারেলের দেওয়া বৃহস্পতিবারের বক্তব্যকেও মিথ্যা বলে দাবি করেছেন মামলায় খালেদা জিয়ার পক্ষের আইনজীবী টিএইচ খান।

তিনি বলেন, একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি ও স্থগিতাদেশ চেয়েছি আমরা। এ সংক্রান্ত নথিপত্রও আমাদের হাতে রয়েছে।  
 
তিনি আরও বলেন, ‘আমরা যদি আদালতের রায় মেনে নিয়ে বসে থাকতাম আপিল না করতাম তাহলে অ্যাটর্নি জেনারেল এ বক্তব্য দিতে পারতেন। আমরা আপিল করেছি শুনানির দিন ধার্য হয়েছে, সুতরাং এ বিষয়ে কথা বলে তিনি নিজেই আদালত অবমাননা করেছেন। ’

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আদালত সরকারকে আদেশ দিয়েছেন, খালেদা জিয়াকে দেন নি। এক্ষেত্রে আদালতের রায় সরকারের ওপর বর্তায় খালেদা জিয়ার ওপর নয়। সুতরাং তার পক্ষে আদালত অবমাননার প্রশ্নই ওঠেনা।

জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতেই এ ধরনের বক্তব্য দেওয়া হচ্ছে বলেও মত দেন তিনি

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।