ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার স্টিফেন ইভান্স বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী।



দলীয় সূত্র জানিয়েছে, খালেদা  জিয়ার সঙ্গে এটা ছিলো ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ। এ সাক্ষাতের সময় তারা দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। আলোচনায় ব্রিটিশ হাই কমিশনার দুই দেশের মধ্যে বিদ্যমান সুসর্ম্পক আরো জোরদার করার ওপর গুরুত্ব দেন।

বৈঠক শেষে শমশের মোবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ব্রিটিশ হাই কমিশনার সংসদকে কার্যকর করার বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি খালেদা জিয়াকে জানান, আগামী মাসে  ব্রিটেন থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। ওই প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবে।

খালেদা জিয়া এসময় জলবায়ু পরিবর্তনের কারণে হুমকির মুখে পড়া বাংলাদেশের জন্য ব্রিটেন সরকারের বর্ধিত সহযোগিতা কামনা করেন বলেও জানান শমসের মোবিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।