ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানহানি মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন মীর্জা ফখরুল

মবিনুল ইসলাম স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
মানহানি মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন মীর্জা ফখরুল

ঢাকা : মানহানি মামলায় বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন তার আইনজীবী জয়নুল আবেদীন মেসবাহ।

তিনি জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকার ১২ নম্বর মুখ্য মহানগর হাকিম রোখসানা বেগম হেপির আদালতে মীর্জা ফখরুল আত্মসমর্পণ করেন। শুনানি শেষে আদালত তাকে জামিন মঞ্জুর করেছেন।

আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে ‘মানসিকভাবে অসুস্থ ও পাগল’ বলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক গত ১৮ জুলাই এ মামলা দায়ের করেছিলেন।

মামলার শুনানিতে বিচারক একেএম এমদাদুল হক বাদীর জবানবন্দি গ্রহণ করে মীর্জা ফখরুলকে ১১ নভেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন।

বাদী অভিযোগ করেন, গত ১৪ জুলাই জাতীয় প্রেসকাবে জিয়া পরিষদ আয়োজিত আলোচনাসভায় বিবাদী উপস্থিত সংবাদকর্মী ও লোকজনের সামনে বর্তমান আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে জাতীয় ও আর্ন্তজাতিকভাবে হেয় প্রতিপন্ন ও তার মান-সম্মান ক্ষুন্ন করতে তাকে ‘মানসিকভাবে অসুস্থ ও পাগল’ বলে আখ্যায়িত করেছেন। যা ওইদিন সমস্ত ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত ও পরদিন বিভিন্ন পত্রিকায়  প্রকাশিত হয়েছে। এ ঘটনায় আইন প্রতিমন্ত্রীর মান-সম্মানের অপূরণীয় তি হয়েছে।
বাদী দাবি করেন, যেহেতু অ্যাডভোকেট কামরুল ইসলাম তার সিনিয়র আইনজীবী ছিলেন, সেহেতু তার নিজরেও মান-সম্মান ক্ষুন্ন হয়েছে মীর্জা ফখরুলের বক্তব্যে।

বাংলাদেশ সময় : ১১৩০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।