ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈদের পর খেপুপাড়া যাবে বিএনপির তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০

ঢাকা : পটুয়াখালী জেলার খেপুপাড়া উপজেলায় ছাত্রদল নেতা জিয়াউর রহমানসহ বিএনপি নেতাদের ওপর হামলা, মামলা ও নির্যাতন-নিপীড়নের সরেজমিন তদন্ত করতে বিএনপির সাত সদস্যের কমিটি  ঈদের পর খেপুপাড়া যাচ্ছে।

এর আগে ১১ নভেম্বর তাদের সেখানে যাওয়ার কথা ছিল।

৯ নভেম্বর মঙ্গলবার ওই কমিটির এক বৈঠকে তারিখ পরিবর্তন করা হয়। জানা গেছে, ঈদের কারণেই তারিখ পেছানো হয়েছে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়া গত ৩০ অক্টোবর শনিবার রাতে এ কমিটি গঠন করেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীকে সমন্বয়কারী, স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারকে আহবায়ক ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে সদস্য-সচিব করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট মজিবুর রহমান সারোয়ার এমপি, মেজবাহ উদ্দিন ফরহাদ এমপি, ঢাকা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহ-সভাপতি ফাহমিদা নাসরিন মুন্নি।
 
বিএনপির দাবি, গত ২৯ অক্টোবর জেলা ছাত্রদলের নেতা জিয়াউর রহমানকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ইট দিয়ে ঘাড়ে আঘাত করেন, ডান পা থেঁতলে দেন ও চাকু দিয়ে রগ কেটে দেন। এতে গুরুতর আহত অবস্থায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, পরে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।

পাশাপাশি সম্প্রতি যুবদল নেতা হারুনুর রশিদ ও যুবদল নেতা কবিরুল ইসলামসহ বেশ কয়েকজন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীর ওপর হামলা নির্যাতনের ঘটনা ঘটে।   আর এ পরিপ্রেক্ষিতেই দলের পক্ষ থেকে এ কমিটি গঠন করা হয়।  

বাংলাদেশ সময় : ০০১৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।