ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নেতা গ্রেফতারের গুজব : চট্টগ্রামে বিএনপি কর্মীদের সড়ক অবরোধ : আটক ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০
নেতা গ্রেফতারের গুজব : চট্টগ্রামে বিএনপি কর্মীদের সড়ক অবরোধ : আটক ৭

চট্টগ্রাম : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা বিএনপির একাংশের সভাপতি ও স্থানীয় করলডেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম ওরফে বাচা’র গ্রেফতারের গুজবে প্রায় আধঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিএনপির নেতা-কর্মীরা।

এ সময় ঘটনাস্থল থেকে র‌্যাব কমপক্ষে সাতজনকে আটক করেছে।

এছাড়া পুলিশের লাঠিপেটায় দু’জন বিএনপিকর্মী আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে নগরীর বহদ্দারহাট এলাকায় র‌্যাব কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  

নজরুলের বড় ভাই জাহিদুল হক দাবি করেন, সোমবার রাত পৌনে আটটার দিকে মাইক্রোবাসযোগে ঢাকার ফার্মগেট থেকে গাজীপুর যাওয়ার পথে জয়দেবপুরের বাগড়া বাইপাস সড়কের চৌরাস্তা মোড়ে অজ্ঞাতনামা ৪/৫ জন লোক নজরুলকে অস্ত্রের মুখে অন্য একটি মাইক্রেবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার আর কোনো খবর পাওয়া যাচ্ছে না।

এ নিয়ে গাজীপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়।

এরপর সোমবার রাতেই নজরুল ইসলাম গাজীপুর সদরের চৌরাস্তা থেকে নিখোঁজ হয়েছেন বলে চট্টগ্রামে গুজব ছড়িয়ে পড়ে। মঙ্গলবার বিকেলে র‌্যাব তাকে গ্রেফতার করে অজ্ঞাতস্থানে নিয়ে গেছে বলে গুজব ছড়িয়ে পড়ে।  

এ গুজবের ভিত্তিতে মঙ্গলবার রাত আটটার দিকে বহদ্দারহাট এলাকায় বিএনপির কিছু নেতা-কর্মী এসে অবরোধ শুরু করলে চট্টগ্রাম শহরের সঙ্গে কাপ্তাই ও কালুরঘাটের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রায় আধঘণ্টা পর র‌্যাব সদস্যরা লাঠিপেটা ও ধাওয়া দিলে বিএনপির নেতা-কর্মীরা পালিয়ে যায়।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসাইন নজরুলকে গ্রেফতারের বিষয়টি নাকচ করে দিয়ে বলেন, ‘শুধু গুজবের ওপর ভিত্তি করেই লোকজন র‌্যাব কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিল। ’
 
নজরুল ইসলাম বাচা এক সময় জেলা পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ছিলেন।

তিনি সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের অনুসারী। সালাহউদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে বোয়ালখালীতে বিএনপির আরেকটি পাল্টা কমিটি আছে।

বাংলাদেশ সময় : ২১৪২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad