ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের কর্মশালা: বিরোধী দলের অপপ্রচারের জবাব দেওয়ার তাগিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

ঢাকা: সরকারের বিরুদ্ধে বিরোধী দলের অপপ্রচারের জবাবে জনগণের সামনে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রকৃত সত্য তুলে ধরার তাগিদ জানানো হয়েছে। আওয়ামী লীগের জেলা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য ও গবেষণা সম্পাদকদের কর্মশালায় এই তাগিদ দেওয়া হয়।



শনিবার দুই দিনব্যাপী এ কর্মশালার সমাপনী দিনে সরকারের কার্যক্রম, উন্নয়ন ও সাফল্য জনগণের কাছে তুলে ধরতে তৃণমুল নেতাদের দিক নির্দেশনা দেওয়া হয়।

দলের কোনো নেতাকর্মী টেন্ডারবাজি, সন্ত্রাস ও অপকর্মের সঙ্গে যুক্ত থাকলে এবং এর প্রমাণ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হয়।  

কর্মশালায় উপস্থিত নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, জেলা পর্যায়ে সংশ্লিষ্ট সম্পাদকদের বিভিন্ন তথ্য সংগ্রহ, তা বিশ্লেষণ ও প্রচারের ওপর গুরুত্ব দেওয়া হয়।

তারা জানান, দলের ভাবমূর্তি বিনষ্টকারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া এবং স্থানীয়ভাবে ব্যবস্থা নিতে না পারলে দ্রুত কেন্দ্রকে জানানোর ব্যাপারে আলোচনা হয়েছে।  

কর্মশালায় আগামী নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নেওয়ার ব্যাপারেও নির্দেশণা দেওয়া হয়েছে। তাছাড়া নেতাদের নিজ নিজ এলাকার সকল তথ্য সংগ্রহ ও তথ্য ব্যাংক গড়ে তোলা এবং এসব তথ্য নিয়মিত কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার দিনব্যাপী এ কর্মশালায় প্রচার ও প্রকাশনা সম্পাদকদের কাজের ওপর আলোচনা করেন দলের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নুহ-উল-আলম লেনিন।

তথ্য ও গবেষণা বিষয়ে আলোচনা করেন দলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার বিষয়ক সাংগঠনিক কার্যক্রমের ওপর আলোচনা করেন উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল।

কর্মশালায় জেলা কমিটির রিপোর্টের ওপর আলোচনা করেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এইচটি ইমাম।

কর্মশালায় সমাপনী বক্তব্য রাখেন দলের উপদেষ্টামন্ডলীর সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

উল্লেখ্য, দলের ৭২টি সাংগঠনিক জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক, উপ-প্রচার সম্পাদক এবং তথ্য ও গবেষণা সম্পাদকদের নিয়ে এ কর্মশালা শুক্রবার শুরু হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।