ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপি কার্যালয়ে জিয়ার ভাস্কর্য উদ্বোধন শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
বিএনপি কার্যালয়ে জিয়ার ভাস্কর্য উদ্বোধন শনিবার

ঢাকা: নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাস্কর্য উদ্বোধন করেছেন বিএনপির মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেন।
 
শনিবার বিকেল সাড়ে ৩টায় এ ভাস্কর্য উদ্বোধন করেন তিনি।



এদিকে, ৭ নভেম্বর বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে রোববার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া।

এ অনুষ্ঠানকে কেন্দ্র করেই অনেক দিন পর বিএনপি কার্যালয়ে আসছেন খালেদা। আর এ জন্যই শনিবার তরিঘড়ি করে জিয়ার ভার্স্কয উদ্বোধন করেন খোন্দকার দেলোয়ার।

খালেদা জিয়া এর আগে জুন মাসে সর্বশেষ বিএনপি কার্যালয়ে আসেন। ওই দিন রাজধানীতে গণমিছিলের আয়োজন করেছিল বিএনপি। মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন খালেদা জিয়া।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৭ নভেম্বর সেনাবাহিনীর একপক্ষের হাতে আটক জিয়াউর রহমানকে মুক্ত করে রাজধানীতে আনন্দ মিছিল বের করে সিপাহী-জনতা। এ ঘটনা স্মরণে রাখতেই প্রতি বছর ৭ নভেম্বরকে ‘বিপ্লব ও সংহতি দিবস’ নামে পালন করে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।