ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার সঙ্গে দেখা করলেন রোশনারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
খালেদার সঙ্গে দেখা করলেন রোশনারা

ঢাকা: বাংলাদেশি বংশোদ্ভুত প্রথম ব্রিটিশ এমপি রোশনারা আলী বৃহস্পতিবার রাতে বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন।

সাড়ে ৯টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যলয়ে যান রোশনারা।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে প্রায় পৌনে এক ঘণ্টা কথা বলেন তিনি।

এসময় দু’দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদার ও বাংলাদেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশের সকল উন্নয়নমূলক কর্মকাণ্ডে বিট্রিশ পার্লামেন্টের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন সফররত রোশনারা আলী। খালেদা জিয়া এই সহযোগিতার আশ্বাসে তাকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডেপুটি হাইকমিশনার নিকন, বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ্ উদ্দিন আহমেদ চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রোশনারা।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘অক্সফাম’-এর আমন্ত্রণে ৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় ‘প্রতীকী জলবায়ু আদালত ২০১০’-এ  যোগ দিতে তিনি ঢাকায় এসেছেন। ‘গ্রামীণ জীবনযাত্রার স্থায়িত্বশীল উন্নয়নের জন্য  প্রচারাভিযান’ (সিএসআরএল) এ আদালতের আয়োজন করছে। ৮ নভেম্বর সকাল ১০টা  থেকে দুপুর ১টা পর্যন্ত এ আদালত চলবে।

সম্প্রতি রোশনারা আলী ব্রিটেনের আন্তর্জাতিক উন্নয়ন সংক্রান্ত ছায়ামন্ত্রী নির্বাচিত হন। হাউস অব কমন্সের সদস্য বা এমপি নির্বাচিত হওয়ার পর বাংলাদেশে এটি তার প্রথম সফর।

সফরকালে  রোশনারা আলী তার এ সফরের উদ্দেশ্য ও অন্যান্য বিষয় নিয়ে গণমাধ্যম, রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।
 
বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad