ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সবক্ষেত্রেই ব্যর্থ হয়েছেন, পদত্যাগ করুন: মোশাররফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
সবক্ষেত্রেই ব্যর্থ হয়েছেন, পদত্যাগ করুন: মোশাররফ

ঢাকা: দেশ চালাতে ব্যর্থতার জন্য পদত্যাগ করে মধ্যবর্তী নির্বাচন দিয়ে সরকারকে সরে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশররফ হোসেন।
 
তিনি বলেন, ‘আওয়ামী লীগের নেতা-নেত্রীরা বলছেন বিদুৎ, আইন শৃঙ্খলা পরিস্থিতিসহ সবকিছুই বিএনপির নিয়ন্ত্রণে।

তাদের কথা যদি সত্যি হয় তা হলে এই মুহুর্তেই তাদের ক্ষমতা থেকে সরে দাড়ানো উচিত। ’

মোশাররফ বলেন, ‘আপনারা সরে গেলেই গনতন্ত্র রক্ষা পাবে জনগণও নিশ্বাস ফেলে মুক্তি পাবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ আলোচনা সভার আয়োজন করে।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. কে এম আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক উইং কমান্ডার (অব.) হামিদ উল্লাহ খান বীরপ্রতীক, চলচ্চিত্র ব্যক্তিত্ব চাষী নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

ড. খন্দকার মোশাররফ আরও বলেন, ‘সরকার  নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য আবোল তাবোল বলছে। ’

তিনি বলেন, ‘জেলখানায় জাতীয় নেতাদের হত্যার ঘৃণিত কাজের দাওয় আ’লীগ অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। ’  

তিনি বলেন, ১৯৭৫ সালেও ওই ঘটনার সময় সৈয়দ আশরাফ বিদেশে ছিলেন, উনি জানতেন না বলেই জেল হত্যাকা-ের সাথে জিয়াউর রহমানের সম্পৃক্ততার কথা বলছেন। আমি আশা করি উনি এ বক্তব্য প্রত্যাহার করবেন।

তিনি বলেন, ৭ নভেম্বর যে চেতনা নিয়ে সিপাহী বিপ্লব ঘটেছিলো তা-ই ছিলো মুক্তিযুদ্ধের চেতনা। কিন্তু আ’লীগ এ চেতনাকে ভূলুন্ঠিত করতে চায়।

খন্দকার মোশাররফ বলেন, আমরা এ চেতনাকে প্রতিষ্ঠিত করবো। তিনি বলেন, প্রধানমন্ত্রী সর্বত্র ষড়যন্ত্রের গন্ধ খুঁজতে খুঁজতে নিজেদের কাউন্সিলেও কাঁচের ঘরে বসে কথা বলছেন।

বাংলাদেশ সময় ২০১৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।