ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির অতীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চাই- সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১২
বিএনপির অতীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চাই- সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম

জামালপুর: বিএনপির অতীত বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চাইলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও পুলিশের সাবেক আইজি আব্দুল কাইয়ুম।

তিনি বলেন, “আগামী নির্বাচনে বিএনপি থেকে কোনো দুর্নীতিবাজ, সন্ত্রাসীর স্থান হবে না।

দেশপ্রেমিক ও দেশের কল্যাণে যারা নিজ স্বার্থ বিসর্জন দেবে তাদের দিয়ে দেশ পরিচালনা করা হবে। ”

শনিবার জামালপুরের বকশীগঞ্জে বিভিন্ন ইউনিয়নে গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

আব্দুল কাইয়ুম বলেন, “দেশ আজ মহাসংকটে। এ অবস্থায় দেশের মানুষ এ দুর্নীতিবাজ সরকারের পরিবর্তন চায়। আজ মন্ত্রীর এপিএসের গাড়ি থেকে লাখ লাখ টাকা বের হচ্ছে। এখন টাকা ও আওয়ামী লীগের মাপকাঠিতে চাকরি হচ্ছে। যোগ্য ও মেধাবী শিক্ষার্থীরা চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। ”  

তিনি আরও বলেন, “এ সরকার লুটেরা। তারা ব্যাংকের টাকা, শেয়ার বাজারের টাকা লুটপাট করেছে। বর্তমান সরকার এ দেশকে পঙ্গু বানিয়ে ভারতের তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। এ সরকারের দুর্নীতিবাজ এমপি, মন্ত্রীদের জন্য পদ্ম সেতু থেকে বিশ্বব্যাংক মুখ ফিরিয়ে নিয়েছে। সঠিক তদন্ত করে হলমার্ক, পদ্মা সেতু বিষয়ে দোষীদের বের করে শাস্তি দিতে হবে। ”
 
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিষয়ে সাবেক পুলিশ প্রধান বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে পরাজয়ের ভয়ে নিজহাতে ক্ষমতা রেখে নির্বাচন করতে যাচ্ছেন। এমন নির্বাচনে বিএনপি কখনোই অংশগ্রহণ করবে না এবং এদেশে নির্বাচন হতে দেবে না। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থেই আওয়ামী লীগের অন্দোলনের মুখে বিএনপি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেছিল। কিন্তু আজ এই আওয়ামী লীগই তত্ত্বাবধায়ক ব্যবস্থার বিরুদ্ধে চলে গেছে। “

তিনি স্থানীয় সরকারি দলের সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদের সমালোচনা করে বলেন, “এ জনপদের শিক্ষা, অবকাঠামোর কোনো ধরনের উন্নয়ন হয়নি। যেখানেই যাওয়া হচ্ছে, শুধু দুর্নীতি আর দুর্নীতি। বাংলাদেশ সরকারের দুটি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েও এলাকার উন্নয়নের জন্য তিনি কিছুই করতে পারেনি।

উল্লেখ্য যে, জামালপুরের বকশীগঞ্জ পুলিশের সাবেক আইজি ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল কাইয়ুমের নিজবাড়ি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) নির্বাচনী এলাকায় বিএনপির প্রার্থী হিসেবে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।