ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গৌরনদীতে যুবদলের র‌্যালিতে ছাত্র-যুবলীগের হামলায় আহত ২০

কাওছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

বরিশাল: জাতীয়তাবাদী যুবদলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে বরিশালের গৌরনদী উপজেলায় আয়োজিত র‌্যালিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ ও যুবলীগ। হামলায় যুবদল ও ছাত্রদলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন যুবদল নেতারা।



বুধবার বেলা ১১টায় গৌরনদী বাসস্ট্যান্ডসংলগ্ন যুবদল কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

ছাত্রলীগ ও যুবলীগের হামলায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সব কর্মসূচি পণ্ড হয়ে যায়।

বরিশাল (উত্তর) জেলা যুবদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান মিন্টু বাংলানিউজকে জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলে বুধবার সকাল সাড়ে ১০টায় গৌরনদী বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ের র‌্যালি, আলোচনাসভা ও  কেক কাটার আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। বেলা ১১টার দিকে র‌্যালি শুরু করলে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে যুবদল নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

তিনি জানান, ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের হামলায় উপজেলা যুবদলের আহবায়ক মাসুদ হাসান মিটু, যুগ্ম-আহবায়ক ফরিদ মিয়া, ফারুক সরদার, পৌর ছাত্রদলের আহবায়ক মোঃ মোল্লা মাহফুজ, যুবদল নেতা খলিল হাওলাদার, এনায়েত মোল্লা, পলাশ গাজী, ফিরোজ হাওলাদার, জাহিদুল ইসলাম, সুজন মোল্লা, মনির গাজী, ছালাম সরদার, স্বপন মোল্লা, ছালাম বেপারী, মানিক মৃধা, ছাত্রদল নেতা লিটন ঘরামী, সিফাত উল্লাহ রাসেলসহ ২০ নেতাকর্মী আহত হন।

এছাড়া মতাসীন দলের ক্যাডাররা যুবদলের কার্যালয়ে থাকা জিয়াউর রহমানের ছবি, চেয়ার-টেবিল ও কার্যালয়সংলগ্ন একটি স্টিলের আলমারির দোকানেও ভাঙচুর করে বলে জানান মিন্টু।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

এদিকে, হামলার অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ হারিছুর রহমান হারিছ ও ছাত্রলীগ সভাপতি সৈয়দ মাহবুব আলম।

তারা বাংলানিউজকে জানান, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে তাদের নিজেদের (যুবদল) মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

গৌরনদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলে একটি র‌্যালি বের করে যুবদল। এ সময় ছাত্রলীগ ও যুবলীগও একটি মিছিল বের করে। তবে সেখানে কোনো হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad